(সিএএ)-এর বিরুদ্ধে প্রতিবাদে উত্তাল হল দিল্লি।


শুক্রবার,২০/১২/২০১৯
249

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

দিল্লি; নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজ আবারও উত্তাল রাজধানী দিল্লী। আজ রাজপথে নেমে প্রতিবাদ জানায় রাজধানীর জনতা। সূত্রের খবর দিল্লির জামা মসজিদ থেকে দুপুর ২টো নাগাদ রওনা দেয় মিছিল। এই বিশাল প্রতিবাদ মিছিলকে শুরুতেই আটকানোর জন্য অনেক চেষ্টা করেছিল পুলিশ।পাশাপাশি নাগরিকত্ব আইনের প্রতিবাদে প্রতিবাদে শুক্রবার সকালেও বুলন্দশহর, গোরক্ষপুর-সহ একাধিক জায়গায় পথে নামেন বিক্ষোভকারীরা। সেই সঙ্গে ব্যাপক ভাঙচুরও চলে। আগুন ধরিয়ে দেওয়া হয় একাধিক গাড়িতে।

 

অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। আজ ফের রনক্ষেত্র হয়ে উঠল দিল্লী। পাশাপাশি নাগরিক আইনের প্রতিবাদে আজও উত্তাল হয়ে উঠল উত্তরপ্রদেশ। আজ আবার নতুন করে উত্তেজনা ছড়াল দিল্লীর বিভিন্ন জায়গা। বিক্ষোভকারীরা একাধিক গাড়িতে আগুন লাগিয়ে দেয়। পরিস্থিতি সামাল দিয়ে পুলিশ জল কামান ব্যাবহার করে। পুলিশের উপর পাথর বৃষ্টি করে বিক্ষোভকারীদের একাংশ। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এখনও রাজধানী যথেষ্ট উত্তপ্ত।

 

আজ পুলিশকে লক্ষ্যে করে পাথর ছোড়ে বিক্ষোভকারীরা। পরিস্থিতি মুহুর্তে ভয়ানক আকার ধারন করে। একাধিক গাড়িতে অগ্নি সংযোগ করে বিক্ষোভকারীরা। বিক্ষোভ কারিদের হটাতে পুলিশ জল কামান ব্যাবহার করে। বৃহস্পতিবার বেলা বাড়তেই লখনউয়ের বিভিন্ন এলাকায় উত্তেজনার পারদ চড়তে থাকে। পুরনো লখনউ এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমাগত অবনতি ঘটে। হুসেনগঞ্জ ও কুনেশ্বর এলাকায় বিক্ষুব্ধ জনতাকে সামাল দিতে পুলিশকে লাঠি চালাতে হয়।

 

কিন্ত আজ আবার হিংসাত্মক আকার নিল প্রতিবাদ আন্দোলন দিল্লী শহরে। রাজধানীর সংলগ্ন বেশ কিছু এলাকা ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে। অশান্তির আশঙ্কায় বন্ধ করা হল রাজধানীর ১০টি মেট্রো স্টেশান। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন বিশাল পুলিশ বাহিনী। লালকেল্লা সংলগ্ন এলাকায় বিক্ষোভ চলছে। এখনও ২০টি শহরে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট