গতকাল সন্ধ্যা হতেই ফের অগ্নিগর্ভ হল রাজধানী দিল্লি


শনিবার,২১/১২/২০১৯
313

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

দিল্লিঃ নতুন করে হিংসার ছড়িয়ে পড়েছিল শুক্রবার  ভদোদরা এবং জবলপুর এলাকায় । উত্তরপ্রদেশের বারাণসী ও লখনউ-সহ মোট ২১টি জেলায় বন্ধ রয়েছে ইন্টারনেট পরিষেবা। শুক্রবার থেকে নাগরিকত্ব আইনের প্রতিবাদে অগ্নিগর্ভের চেহারা নিল দিল্লির রাজপথ। পুলিশকে লক্ষ্যে করে বিক্ষোভকারীরা পাথর ছুরতে থাকে। এর ফলে আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী। সূত্রের খবর সরকারী নির্দেশে উত্তরপ্রদেশ সহ বেশ কয়েকটি শহরে বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট পরিষেবা।

 

উত্তরপ্রদেশে বন্ধ রাখা হয়েছে সমস্ত স্কুল ও কলেজ। নাগরিকত্ব আইনের প্রতিবাদে ফের উত্তপ্ত হয়ে ওঠে উত্তরপ্রদেশ। পরিস্থিতি সামাল দিতে পুলিশ জলকামান ব্যাবহার করে। সূত্রের খবর উত্তর প্রদেশে মেরঠে গুলিবিদ্ধ হয়েছে দুইজন পুলিশকর্মী। কয়েকটি শহরে বন্ধ রাখা হয়েছে ব্রডব্যান্ড পরিষেবা। এ দিন সকাল থেকেই নিরাপত্তার চাদরে মুড়ে রাখা হয়েছিল রাজধানীকে।

 

রাস্তার মোড়ে মোড়ে মোতায়েন ছিল বিপুল সংখ্যায় পুলিশ। কিছু কিছু জায়গায় জারি করা হয়েছিল ১৪৪ ধারা। যদিও, তাতে থামানো যায়নি প্রতিবাদ।বিক্ষোভকারীরা এগিয়ে যেতে থাকে মিছিলের উদ্দেশ্যে। ফলে পরিস্থিতি ক্রমশ হিংসাত্মক আকার নেয়। এছাড়া পুলিশের সাথে বিক্ষোভকারীদের খণ্ডযুদ্ধ শুরু হয়।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট