আরও কিছু দিন দাপিয়ে ব্যাটিং করবে শীত।


শনিবার,২১/১২/২০১৯
732

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ আরও কিছুদিন দাপিয়ে ব্যাটিং করবে শীত, এমনটাই জানা যাচ্ছে। শহরে গত দুদিনে তাপমাত্রার পারদ নেমেছে বেশ অনেকটাই। গরম পোশাক পরে কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে শহরবাসী। সকালে চায়ের কাপে চুমুক দিয়ে ঠান্ডায় কাঁপতে কাঁপতে দিন শুরু হচ্ছে সাধারন মানুষের। শীতের চেনা ছবি শহর জুড়ে। শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ গত দুই দিন ধরে শীতের ঝোড়ো ব্যাটিং এ কাবু রাজ্যবাসী।

 

এক ধাক্কায় পারদের পতন ঘটেছে বেশ অনেকটাই। শুধু শহর নয় জেলার বিভিন্ন প্রান্তেও শীতে জবুথবু অবস্থা সাধারন মানুষের। সূত্রের খবর আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।রাজ্যের পশ্চিম দিকের জেলা বীরভূম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি থাকছে আজও। অর্থাৎ শীতের দাপুটে ইনিংস চুটিয়ে উপভোগ করছেন রাজ্যবাসী। সকাল থেকেই সূর্য মামার দেখা নেই , বেলা বাড়তেই বাড়ছে উত্তরে হাওয়ার দাপট।

এই ঠান্ডার হাত থেকে রেহাই পেতে আগুন পোহাচ্ছে রাজ্যবাসী। হাওয়া অফিস জানাচ্ছে শীতের এই দুরন্ত ব্যাটিং বেশ আরও কিছু দিন চলবে। বঙ্গে শীতের কামড় অব্যাহত। ভোরের আলো ফোটার সাথে সাথে উত্তরের হাওয়ার দাপট। টি টোয়েন্টি মেজাজে ব্যাট করে যাচ্ছে শীত। হাওয়া অফিস জানিয়ে দিচ্ছে আগামী ২৪ ঘন্টায় জেলায় শীতের দাপট চলবে। জাঁকিয়ে শীত বঙ্গে, আত তাঁর সাথে সাথে পিঠে পুলির পার্বন এর কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে।

 

সকাল থেকেই চলছে কুয়াশার দাপট। জেলায় জেলায় চলছে শৈত্য প্রবাহ। কলকাতা সহ দক্ষিনবঙ্গে হাড় হিম ঠাণ্ডা। লালমাটির দেশ বীরভুমেও জাঁকিয়ে পড়েছে শীত । এই জাঁকিয়ে শীত উপভোগ করছেন পর্যটকরা। সবমিলিয়ে এই মুহুর্তে শীতের আমেজ উপভোগ করছেন বীরভূম বাসী। কোচবিহারেও আজ সকাল থেকে ঠান্ডা পড়েছে, পিকনিকের আমেজ তৈরি হয়েছে কোচবিহার জেলা জুড়ে। এছাড়া বিভিন্ন পিকনিক স্পটে ভিড় জমতে শুরু করেছে কোচবিহার শহরগুলিতে। বড়দিনের আগে শীতের দুরন্ত ব্যাটিং অব্যাহত জেলা সহ শহর জুড়ে। শহর কলকাতাও জাঁকিয়ে বসেছে শীত। সূত্রের খবর সোমবার থেকে উর্ধমুখী হতে পারে তাপমাত্রা এমনটাই জানা যাচ্ছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট