বঙ্গে শীতের কামড় অব্যাহত। ভোরের আলো ফোটার সাথে সাথে উত্তরের হাওয়ার দাপট।


শনিবার,২১/১২/২০১৯
984

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ বঙ্গে শীতের কামড় অব্যাহত। ভোরের আলো ফোটার সাথে সাথে উত্তরে হাওয়ার দাপট বেড়েই চলেছে। গত দুই দিনে রেকর্ড পরিমানে তাপমাত্রার পারদের পতন ঘটেছে। শীতের দাপুটে ইনিংস চলছে শহর সহ জেলা জুড়ে। সমতল থেকে পাহাড় জুড়ে একই ছবি। আগামী কয়েকদিন শীতের এই ঝোড়ো ইনিংস চলবে এমনটাই পুর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গের তরাই ও ডুয়ার্স অঞ্চলে সকালের দিকে ঘন কুয়াশা, হাড় কাঁপানো ঠান্ডা পড়েছে ইতিমধ্যে।

 

দক্ষিনবঙ্গের জেলা গুলিতেও শীতের একই চিত্র। ভিড় জমতে শুরু করেছে শহরের বিভিন্ন পিকনিক স্পট  গুলিতে।  বড়দিনের আগে কনকনে ঠান্ডায় কাবু রাজ্যবাসী।শীতের দাপট থাকার ফলে পর্যটকদের ভিড় বাড়ছে উত্তর থেকে দক্ষিণ— রাজ্যের বিভিন্ন দর্শণীয় স্থানে।কোচবিহারেও আজ সকাল থেকে ঠান্ডা পড়েছে, পিকনিকের আমেজ তৈরি হয়েছে কোচবিহার জেলা জুড়ে। এছাড়া বিভিন্ন পিকনিক স্পটে ভিড় জমতে শুরু করেছে কোচবিহার শহরগুলিতে।

বড়দিনের আগে শীতের দুরন্ত ব্যাটিং অব্যাহত জেলা সহ শহর জুড়ে। শহর কলকাতাও জাঁকিয়ে বসেছে শীত। সূত্রের খবর সোমবার থেকে উর্ধমুখী হতে পারে তাপমাত্রা । আজ, শনিবার ঠান্ডা একইরকম থাকবে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দপ্তর। সেই সঙ্গে রাজ্যের পশ্চিমের দিকের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের সতর্কতাও জারি থাকছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট