আজ বিকেলে শহিদ মিনার থেকে বিজেপি রাজ্য দপ্তর পর্যন্ত মিছিলে শামিল হন প্রেসিডেন্সি, যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদের একাংশ।


শনিবার,২১/১২/২০১৯
481

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ এ বার পড়ুয়াদের প্রতিবাদের জেরে কলকাতায় সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলন নতুন মাত্রা যোগ করল।যাদবপুর বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, আলিয়া বিশ্ববিদ্যালয় সহ রাজ্যের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ুয়ারা এদিনের এই কর্মসূচিতে যোগ দিয়েছিলেন। যেহেতু কেন্দ্রের বিজেপি সরকার নাগরিকত্ব সংশোধনী আইন প্রণয়ন করেছে সে কারণেই এদিন ছাত্রসমাজের আন্দোলনের অভিমুখ ছিল বিজেপির রাজ্য দপ্তর। এদিন এই কর্মসূচি ঘিরে বিজেপি রাজ্য দপ্তরের সামনে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে কারণে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছিল। বিজেপি রাজ্য দপ্তরের সামনে তিন তিনটি ব্যারিকেড সৃষ্টি করা হয়।

 

 

নয়া নাগরিকত্ব আইনের প্রতিবাদে আজ ফের উত্তাল হয়ে উঠল শহর কলকাতা। আজকের মিছিলে শামিল হয়েছেন কলকাতা, যাদবপুর, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। মহাজাতি সদনে এই মুহুর্তে বিক্ষোভ দেখাচ্ছে পড়ুয়ারা। একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়ারা আজ পথে নেমেছে। সিএএ বিরোধিতায় আজও উত্তাল কলকাতা। ব্যারিকেড ভেঙ্গে এগোনর চেস্টা চলছে পড়ুয়াদের একাংশ। হাজার হাজার ছাত্রছাত্রীরা মিছিলে আজ অংশ নিয়েছেন। পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না যায়, সে কারণে পুলিশের কড়া নজরদারিও রয়েছে। মিছিল কিছুদূর এগোতেই মিছিলে অংশগ্রহন কারিদের সাথে পুলিশের বচসা বাঁধে ।

 

 

 

মিছিলের জেরে যানজটের সৃষ্টি হয়েছে শহরতলির বিভিন্ন জায়গায়, ভোগান্তির শিকার সাধারন মানুষ। সূত্রের খবর সেন্ট্রাল এভিনিউতে পৌঁছালে পুলিশের সাথে অংশগ্রহন কারীদের এক প্রকার ধস্তাধস্তি বেঁধে যায়। প্রচুর পুলিশ মোতায়েন রয়েছে  ঘটনাস্থলে ইতিমধ্যে। সূত্রের খবর পুলিশের সঙ্গে আন্দোনকারীদের ধস্তাধস্তি বেঁধে যায়। অশান্তির জেরে অবরুদ্ধ হয়ে পড়ে সেন্ট্রাল অ্যাভিনিউয়ের একাংশ।আজ বিকেলে শহিদ মিনার থেকে বিজেপি রাজ্য দপ্তর পর্যন্ত মিছিলে শামিল হন প্রেসিডেন্সি, যাদবপুর বিশ্ববিদ্যালয়-সহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদের একাংশ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট