ফেস্টিভ মুডে পার্কস্ট্রীট


বুধবার,২৫/১২/২০১৯
321

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ ক্রিসমাস উপলক্ষে ফেস্টিভ মুডে পার্কস্টীট। ক্রিসমাস উপলক্ষে মায়াবী আলোয় সেজে উঠেছে গোটা পার্কস্ট্রীট চত্বর। আট থেকে আশি সকলেই ভিড় জমিয়েছেন শহরেরর বিভিন্ন প্রান্তে। যীশুর জন্মতিথি উপলক্ষে বিভিন্ন চার্চ গুলিতে মধ্যরাত থেকে শুরু হয়েছে প্রার্থনা। এছাড়া শহরের বিভিন্ন রাস্তায় ক্রিসমাস ট্রি ও বিভিন্ন ধরনের আলো দিয়ে সাজানো হয়েছে। পাশাপাশি চলছে শুভেচ্ছা বিনিময় পর্ব।

 

শুধুমাত্র শহর কলকাতা নয় জেলায় জেলায় সাড়ম্বরে পালিত হচ্ছে বড়দিন। গির্জায় গির্জায় চলছে বিশেষ প্রার্থনা। ক্রিসমাস উপলক্ষে উৎসব মুখর হয়ে উঠেছে বাংলা। পাশাপাশি চিড়িয়াখানা, নিকোপার্ক, ইকোপার্কে নেমেছে জনতার ঢল। শুধুমাত্র দেশের মধ্যে নয় বিশ্বজুড়ে পালিত হচ্ছে বড়দিন। নিউ ইয়র্ক সহ বিভিন্ন দেশে সাড়ম্বরে পালিত হচ্ছে বড়দিন। মঙ্গলবার মাঝ রাত থেকে যিশুর জন্মদিন পালনের যে উৎসব শুরু হয়েছে

 

বুধবার সকালে আরও বিপুল উৎসাহে সেই উৎসবে যোগ দিয়েছেন সাধারণ মানুষ। বড়দিনের আনন্দে মাতোয়ারা গোটা রাজ্য। আড্ডা , পিকনিক, আর সাথে জমিয়ে খাওয়া দাওয়া চলছে, পাশাপাশি ভিক্টোরিয়া,পার্ক স্ট্রিট চিড়িয়াখানা, ময়দান ক্রমশ ভরে উঠেছে মানুষে মানুষে। ভি়ড জমিয়েছেন বিদেশি পর্যটকরাও। বড়দিনে মেজাজে মাতোয়ারা হয়েছে গোটা বিশ্ববাসী। মেক্সিকো, নিউ ইয়র্ক, সহ বিভিন্ন দেশে উৎসবের মেজাজে দেশবাসী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট