মেদিনীপুর সমন্বয় সংস্থার কার্যকরী কমিটি গঠিত হলো


শুক্রবার,০৩/০১/২০২০
576

পশ্চিম মেদিনীপুর :- অখন্ড মেদিনীপুরের একটি ঐতিহ্যবাহী ও গর্বের সংস্থা হলো মেদিনীপুর সমন্বয় সংস্থা l ২০১১ সালের ২০ শে আগষ্ট যাত্রা শুরু করেছিল মেদিনীপুর সমন্বয় সংস্থা। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠাতা সম্পাদক অবিভক্ত জেলার কৃতিসন্তান বিশিষ্ট গণিতজ্ঞ অধ্যাপক প্রনবেশ জানার নেতৃত্বে ঐতিহাসিক মেদিনীপুরের মনীষীদের ও বিপ্লবীদের জন্ম মৃত্যু দিবস পালন সহ নানা কর্মকান্ডে নিয়োজিত রয়েছে সমন্বয় সংস্থা।

প্রাথমিকে বিদ্যাসাগরের বর্ণপরিচয় চালু করতে সরকারের দৃষ্টি গোচর করে উল্লেখযোগ্য ভূমিকা পালনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এই সংস্থা।মেদিনীপুরের কৃতী সন্তানদের একই ছাতার তলায় নিয়ে আসা l কলকাতায় বিভিন্ন কাজে আসা মানুষ জনের নিরাপদে সল্পমূল্যে থাকার জন্যে কলকাতার ৭ বি, বলরাম ঘোষ স্ট্রিটে ‘মেদিনীপুর ভবন ‘গড়ে তোলা সহবহুবিধ সামাজিক ও মানবিক কাজে যুক্ত রয়েছে সমন্বয় সংস্থা।
এই গর্বের সংস্থার অষ্টম বার্ষিক সাধারণ সভা গত ১৫,১২,২০১৯ তারিখ কলকাতার বীরেন্দ্র হলে অনুষ্ঠিত হয় এবং বার্ষিক সাধারণ সভায় ৬১ জনের কার্যকরী সদস্য নির্বাচিত হন।

সংস্থার নিয়ম অনুসারে গত রবিবার ২৯.১২,২০২০ তারিখে ৭ বি বলরাম ঘোষ স্ট্রিটে অবস্থিত মেদিনীপুর ভবনে অনুষ্ঠিত বিশেষ সভায় অষ্টম বার্ষিক সাধারণ সভা থেকে নির্বাচিত সদস্যদের দ্বারা পরবর্তী ২ বছরের জন্যে অফিস বেয়ারার নির্বাচনে সভাপতি হিসাবে পুনরায় নির্বাচিত হন বিজ্ঞানী ড۔ নিতাই চন্দ্র মণ্ডল এবং সংস্থার প্রাণপুরুষ অধ্যাপক প্রনবেশ জানার পারিবারিক অসুবিধার জন্যে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন বিশিষ্ট প্রধান শিক্ষক রতিকান্ত মালাকার। কার্যকরী সভাপতি নির্বাচিত হন বিমল কুমার জানা। এছাড়াও ৭ জন সহ সভাপতি এবং ৮ জন যুগ্মসম্পাদক, ১ জন কোষাধ্যক্ষ ও ১জন সহকারী কোষাধ্যক্ষ পদে নির্বাচন হন। সমস্ত পক্রিয়া সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ার জন্যে মেদিনীপুর সমন্বয় সংস্থার প্রতিষ্ঠাতা সম্পাদক অধ্যাপক প্রনবেশ জানা মহাশয় সমস্ত সদস্য ও অখণ্ড মেদিনীপুরবাসীকে ধন্যবাদ জানান এবং ততীত দিনের মতো ভবিষ্যতে অবিভক্ত জেলাবাসীর সাহায্য সহযোগিতা কামনা করেন l

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট