সাইকেলে বাঁকুড়া এর পথে


শনিবার,০৪/০১/২০২০
1094

সাইকেলে বাঁকুড়া এর পথে

সুদীপ্ত দত্ত

২৩সে ডিসেম্বর সকাল ৫ টাতে রহনা দিলাম বাঁকুড়া এর পথে
কলকাতা থেকে সর্ব প্রথম রহনা দিলাম ডানকুনিটলপ্লাজা খানিকটা এগিয়ে ব্যামদিকে এর রাস্তা ধরে আরামবাগ এর রাস্তায় সোজা মায়াপুর হয়ে জয়পুর এর ফরেস্ট এ ঢুকলম তখন ২ টো নাগাত ( জয়পুয়ের ফরেস্ট এ এলে তার আগে একটু বিশ্রাম নিয়ে চা আর মিষ্টি খাবেন সত্যিই খুব ভালো খেতে) । ২:২০ নাগাত আবার রহোনা দিলাম বিষ্ণুপুর এর মেলার জন্য ।
বিকাল ৫ টা নাগাত বিষ্ণুপুর পৌঁছলাম…. বিকাল টা মেলা দেখে কেটে গেলো তার পরে হোটেল এ গিয়ে রাতের খাবার খেয়ে রেস্ট নিলাম । ২৪সে ডিসেম্বর ৯ টা নাগাত বিষ্ণুপুর থেকে বাঁকুড়া এর পথে রোহনা দিলাম ( এই ২৫ কিলোমিটার এর পথে রাতে কাও যাবেন না কারণ এই সময় ধান কাটা হয় মাঝে মাঝে হাতি ও বের হয়ে থাকে তাই আর কি) বলে দিলাম….
ওই খান (থেকে চলে গেলাম হাড়মাসড়া আমার দিদি দের বাড়ি তে….. তখন ১:৩০ বাজে…


গ্রাম মনে আর বাথরুম এ সান নয় সোজা পুকুরে সান সেরে বাড়ি আসে শাল পাতায় দুপুরের খাবার খেলাম…..তার পরে বিশ্রাম নিয়ে বিকালে ৬টা করে চা আর চপ ক্ষেয়ে ফিরে এলাম….
২৫সে ডিসেম্বর সকাল ৮টা করে মুকুটমনিপুর পথে চললাম গোবিন্দপুর এসে বামদিকে রাস্তায় সোজা গিয়ে খাত্ররা আসে ওই খান থেকে মাত্র ৮ কিলোমটারের পথ মুকুটমনিপুর …..


মুকুটমনিপুর এ ১ টা করে পৌঁছলাম তার পরে কিছুক্ষন বিশ্রাম নিয়ে দুপুরের খাবার সারলম, তার পরে মেলা দেখে কেনাকটি করে ৫ টা নাগাত রওনা দিলাম কলকাতার দিকে, ২৬সে_ডিসেম্বর ভোর ৪ তে বাড়ি পৌঁছলাম

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট