গতকাল চরম ব্যস্ততার মধ্যে আচমকাই বিকট আওয়াজে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের পুরনো বিল্ডিংয়ের একাংশ। সঙ্গে সঙ্গে শুরু হয়ে যায় উদ্ধারকাজ।


রবিবার,০৫/০১/২০২০
428

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

বর্ধমানঃ গতকাল রাতে হটাত হুড়মুড়িয়ে ভেঙ্গে পরে বর্ধমান স্টেশান চত্বরের একাংশ। এই ঘটনার পর মুহুর্তের মধ্যেই ঘটনাস্থলে পৌছায় বর্ধমান দমকল কেন্দ্রের কর্মী-আধিকারিকরা । আসে পুলিশও। রেল ও আরপিএফও হাত লাগায় উদ্ধারকাজে। কংক্রিট ও লোহার কাঠামো সরাতে আনা হয় আধুনিক যন্ত্রও।ধ্বংসস্তূপ সরানোর জন্য আনা হয় জেসিবি, ল্যাডার।

 

স্টেশন চত্বরে ভিড় করে থাকা জনতাকে সরিয়ে শুরু হয় ভাঙা অংশ সরিয়ে নেওয়ার কাজ।কী কারণে এই বিল্ডিং ভেঙে পড়ল তা খতিয়ে দেখার জন্য তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেল।জানা গিয়েছে এই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তাঁর পরিচয় এখনো জানা যায়নি। একজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

 

শনিবার রাত আটটা নাগাদ হটাত করে ভেঙ্গে পড়ে শুরু করে বর্ধমান স্টেশানের একাংশ। এমন ঘটনার পর স্বাভাবিক ভাবে আতঙ্ক ছড়িয়ে পরে স্টেশান সংলগ্ন চত্বরে। সূত্রের খবর শনিবার রাত ৮টার পর থেকে কয়েক দফায় ভেঙে পড়ে বর্ধমান স্টেশনের বারান্দা ও তার স্তম্ভগুলি। প্রত্যাক্ষদর্শীরা জানান শনিবার হটাত রাত ৮ টার পর হুড়মুড়িয়ে ভেঙ্গে পরে স্টেশানের একাংশ। এর ফলে বেশ কয়েকজন আহত হন।

 

এরপর কিছু সময় পরেই বিপর্জয় মোকাবিলা দপ্তরের বাহিনী এসে পৌছায় ও উদ্ধার কাজ শুরু করে। সূত্রের খবর শনিবার রাতেই ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু হয়েছিল। রাতেই সেই কাজ শেষ হয়েছে। ঘটনার তদন্তে তিন সদস্যের কমিটি গঠনের কথা আগেই জানিয়েছিল রেল। সেই কমিটি দুর্ঘটনার কারণ খতিয়ে দেখছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট