গ্রামাঞ্চলের ১২৫টি স্কুলের উন্নয়নকল্পে ১লক্ষ ২৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত ভারত সেবাশ্রম সংঘের


রবিবার,০৫/০১/২০২০
351

দুস্থ মানুষের স্বাস্থ্য পরিষেবার লক্ষ্যে বর্ধমান জেলার দাঁইহাটায় একটি হাসপাতাল গড়ে তুলেছে ভারত সেবাশ্রম সংঘ। কুড়ি বেড বিশিষ্ট এই হাসপাতালে থাকছে অত্যাধুনিক সব পরিষেবা। যুগাচার্য প্রণবানন্দ মহারাজের ১২৫ তম জন্ম দিবস উপলক্ষ্যে বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে ভারত সেবাশ্রম সংঘ। তারই অঙ্গ হিসাবে বর্ধমান শাখায় চার দিনব্যাপী নানান অনুষ্ঠান শুরু হয়েছে। বর্ধমান শাখার প্রধান স্বামী ভাস্করানন্দ মহারাজ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, স্বামী প্রণবানন্দ মহারাজের আদর্শে অনুপ্রাণিত হয়ে তারা ধারাবাহিকভাবে সেবামূলক কাজ চালিয়ে যাচ্ছেন। দাঁইহাটায় এই অত্যাধুনিক হাসপাতাল তারই একটি বিশেষ পার্ট। এছাড়াও সংঘের সঙ্গে থেকে বিশিষ্ট যাঁরা সংঘকে বড় তুলতে সহযোগিতা করেছেন তাঁদেরকেও সংবর্ধনা জানানো হয়।
শনিবার ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে যুগাচার্য প্রণবানন্দ মহারাজের একটি মূর্তির আবরণ উন্মোচন করেন ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ। বর্ধমান শহরের ১২৫ জন দুস্থ ছাত্রছাত্রীকে ১০০০ টাকা করে বৃত্তি প্রদান করা হয় অনুষ্ঠানে।

অনুষ্ঠানে যোগ দিয়ে ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, প্রণবানন্দ মহারাজের ১২৫ তম জন্ম দিবসকে স্মরণীয় করে রাখতে তারা শুধু ভারতবর্ষে নয়, বিদেশেও নানান কর্মসূচি গ্রহণ করেছে। যেহেতু সংঘের প্রধান লক্ষ্য সেবাই ধর্ম সে কথা মাথায় রেখে কোনো বড় অনুষ্ঠান করছি না। রাজ্যের গ্রামাঞ্চলের ১২৫ টি স্কুলকে বাছাই করে তাদেরকে ১ লক্ষ ২৫ হাজার টাকা করে দেব স্কুলের উন্নয়নকল্পে। গ্রামাঞ্চলের দুঃস্থ মানুষদের যাদের ঘর নেই এরকম ১২৫ টি পরিবারকে বাড়ি তৈরি করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও ১০২৫ টি গ্রামে দুঃস্থ মানুষদের শীতবস্ত্র প্রদান করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

ভারত সেবাশ্রম সংঘের বর্ধমান শাখার চারদিন ব্যাপী এই অনুষ্ঠান ঘিরে এলাকাবাসীর মধ্যে ব্যাপক উন্মাদনা তৈরি হয়েছে। বর্ধমান শহরে যে ধর্মীয় পদযাত্রার আয়োজন করা হয়েছিল সেখানে আদিবাসী মানুষের উপস্থিতি ছিল নজরকাড়া।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট