প্রতি বছরের মত এই বছরেও গঙ্গাসাগরের মেলা উদ্দেশ্যে ধীরে ধীরে বেড়ে চলেছে পুর্নাথীদের ভীড়।


রবিবার,১২/০১/২০২০
317

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

দক্ষিন ২৪ পরগনাঃ প্রতি বছর হাজার হাজার পুর্নার্থীআসেন গঙ্গাসাগর মেলায়। এই বছরেও ইতিমধ্যেই বহু পুর্নার্থী ভিড় জমাচ্ছেন মেলা চত্বরে। এই উপলক্ষে কড়া নিরাপত্তা বলয় তৈরি কড়া হয়েছে জেলা প্রশাসনের তরফ থেকে, কোন রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে সর্বদা নজর রাখা হচ্ছে। প্রতি বছর হাজার হাজার পুর্নার্থী ভিড় জমান মেলা প্রাঙ্গনে আর তাঁর জন্য এই বছরেও মেলা শুরুর পুর্বেই তৎপর প্রশাসনিক আধিকারিকগন।

 

সূত্রের খবর “এই প্রথমবার এয়ার ও ওয়াটার অ্যাম্বুলেন্স পরিষেবা দেওয়া হবে । ২টি এয়ার ও ৪টি ওয়াটার অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে । পাশাপাশি বিশেষ প্রয়োজনের জন্য ১টি হেলিকপ্টার সর্বক্ষণ থাকবে, সঙ্গে থাকবে ফ্লাইং স্কয়্যাডের ৬টি দল ।”আগামী ৮  থেকে ১৮  জানুয়ারি পর্যন্ত চলবে  এই মেলা ।

 

মেলায় আসা দর্শনার্থীদের কথা মাথায় রেখে হাসপাতালগুলিকে অতিরিক্ত পরিষেবা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।  এছাড়া মেলার শুরুর আগে থেকে সাগরতট ও মেলাপ্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য একগুচ্ছ পরিকল্পনা নিয়েছে জেলা প্রশাসন।  সূত্রের খবর মেলা প্রাঙ্গনে প্লাস্টিক ব্যাগ নিষিদ্ধ করা হয়েছে। কোনও পুণ্যার্থী প্লাস্টিক নিয়ে ঢুকলে তৎক্ষণাৎ তা নিয়ে নেওয়া হবে। পরিবর্তে দেওয়া হবে কাগজের ব্যাগ। প্রতি বছর  গঙ্গাসাগর মেলা উপলক্ষে ভক্তের ঢল নামে সাগরে। এবছর দর্শনার্থীদের সংখ্যা অন্যবছরের তুলনায় বেশি হবে বলেই মনে করা হয়েছে।পাশাপাশি গঙ্গাসাগর মেলার জন্য রয়েছে আঁটসাঁট নিরাপত্তা।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট