সরডিহা থেকে খেমাশুলি নতুন থার্ড লাইন পরিদর্শনে আরবিএনএল(খড়গপুর) জেনারেল ম্যানেজার বিজয় কুমার


মঙ্গলবার,১৪/০১/২০২০
151

ঝাড়গ্রাম : টাটানগর খগড়পুর ট্রেন রুটে থার্ড লাইনের খেমশুলি থেকে সার্ডিহা পর্যন্ত কাজ সম্পূর্ণ  হয়েছে । শনিবার খেমশুলি থেকে সার্ডিহা পর্যন্ত থার্ড লাইনের কাজ পরিদর্শন করলেন রেলের খড়গপুর ডিভিশনের জেনারেল ম্যানেজার বিজয় কুমার । এদিন সকালে রেলের ট্রেক পরিদর্শন গাড়িতে খেমাশুলি থেকে সার্ডিহা পর্যন্ত ঘুরে দেখেন । রেল সূত্রের খবর , রবিবার মাল গাড়ি চালানোর পর ট্রেন চলাচল শুরু হবে থার্ড লাইনে ।

টাটানগর খড়গপুর ট্রেন রুটে দুটি মাত্র ট্রেন লাইন ছিল আপ এবং ডাউন । দিন পর দিন ট্রেনের সংখ্যা বাড়ার ফলে সঠিক সময়ে চলত না ট্রেন । ফলে মানুষের মধ্যে রেলের প্রতি যথেষ্ট ক্ষোভ ছিল । সেই সমস্যা সমাধানের জন্যই বছর খানেক আগে টাটানগর খড়গপুর ট্রেন রুটে রেল লাইন সম্প্রসারণের জন্য তৈরি হয় থার্ড লাইনের কাজ । ইতিমধ্যেই কিছুটা অংশে কাজ প্রায় কমপ্লিট হয়েছে । এবার সেই লাইনের উপর দিয়ে চলবে ট্রেন । তার আগেই নির্মিত থার্ড লাইনটি পরিদর্শন করলেন খড়গপুর ডিভিশনের জেনারেল ম্যানেজার ।

খড়গপুর ডিভিশনাল ম্যানেজার  বিজয় কুমার বলেন , সড়দিয়া থেকে খেমাশুলি পর্যন্ত নির্মিত লাইনের টেস্টিং করা হলো । প্রায় সাড়ে সাত কিলোমিটার রেল লাইন পাতা হয়েছে । এই লাইনে মাল গাড়ি চালানোর পর সমস্ত ট্রেন চালানো হবে ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট