Categories: রাজ্য

বনগাঁতে কি বার্তা দিলেন মমতা ব্যানার্জী ?

বনগাঁ : মমতা ব্যানার্জী আজ বনগাঁর জনসভায় বলেন , ”  বনগাঁ তে মাল্টি সুপারস্পেশালিটি হাসপাতাল হছে । এতো ডেভেলপমেন্ট পৃথিবী তে কেও করতে পারেনি যা আমরা করেছি । বাংলায় 20 বছর আগে বালু বলেছিলো মতুয়া ঠাকুর বাড়িতে যেতে তখন থেকে আমার সম্পর্ক মতুয়া দের সঙ্গে । বড়মার স্বাস্হ্য খারাপ হলে আমি দেখতাম , আমার সম্পর্ক আপনাদের সঙ্গে অনেক বছরের । যারা মানুষ মানুষ এর মধ্যে ঘেন্না জন্ম দেয় তাদের সঙ্গে আমি নেই । আমি ইউনিভার্সিটি করেছি , দক্ষিনেশ্বর স্কাইওয়ার্ক বানালাম , কালীঘাট , তারাপীঠ, বক্রেশ্বর দেখে আসুন সব আমরা করেছি কেও করেনি । যারা উদ্বাস্তুদের নিয়ে মিথ্যে বলে তাদের বলি আমি উদ্বাস্তু দের জন্য নিঃস্বর্ত জমি দলিল করেছিলাম । আমি যাদবপুর এর MP ছিলাম তখনই ওটা করিয়ে ছিলাম । আমাদের সরকার ৯৪ তা উদ্বাস্তু কলোনী রেগুলারিসে করেছি , এখন সেন্ট্রালের জমিতে আর প্রাইভেট জমিতে যারা আছেন সেই সব উদ্বাস্তুদের রেগুলারিসে করে দিয়েছি যাতে কেও সরাতে পারবেনা ।

ভিটে এর জন্য অনেক এ মিথ্যে বলে , হিন্দু মুসলিম এ দাঙ্গা লাগায়, মানুষ মানুষ এ ভেদাভেদ করিনা । অনেক কুৎসা ছড়ায় । নতুন একটা রাজনৈতিক দল এসেছিলো । আমরা নির্বাচনের সময় বলিনা চৌকিদার,আমরা রাত জেগে বুলবুল এর সময় পাহারা দিয়েছি সেন্ট্রাল এক পয়সা ও দেয়নি । আমি আপনাদের কাছে ভোট চাইতে আসিনি , আমি বলতে এসেছি NPR , CAA হতে দেব না দেখি bjp-র কত দম । আমরা সবাই নাগরিক আর বলছে তিন জেনারেশন এর নাম চাই । আমি NPR হতে দিয়নি রাজ্যে তার এক মাত্র কারণ আমার বুকে পাঠা আছে । Bjp বলছে NPR এ দিতেও পারে নাও দিতে পারে খেলাটা হচ্ছে তখন এ যারা দিল না তারা বাদ , নিলর্জ্জ মতো বলছে Bjp সব বেঁচে দিচ্ছে , এয়ার ইন্ডিয়া , bsnl , রেল , অর্ডিন্যান্স ফ্যাক্টরি সব বেসরকারীকরণ করে দিচ্ছে আলু পিয়াজ এর মতো । বাজেট এ বলছে হয় এটা নাও নয় ওটা । আমি বলছি caa নিয়ে ভুল বোঝানো হচ্ছে , সবাই হচ্ছে নাগরিক , vote দিয়ে সরকার বানাচ্ছেন , রেশন কার্ড আর voter লিস্ট এ নাম থাকে যেন ।

Bjp-র কটা গুন্ডা এসে বললে হবে, Bjp নেতা বলছে গুলি চালাবে এটা কি হচ্ছে? সেন্ট্রালের তো শান্তি রাখা উচিত , মানে যদি মতুয়া পছন্দ না হয় তাহলে গুলি চালাবে । পড়ুয়াদের মারছে , শাহীনবাগে এ গুলি চালাচ্ছে ওরা কাউকে চায় না । শুধু মিথ্যে বলে আসন জিতে চলে গেলো আর ভোট এর আগে টাকা দিচ্ছে । নির্বাচনের এর আগে দেখলেন বড় মা কে দেখতে চলে এসেছিলো , ওটা ভোট এর ভালোবাসা বড় মা কে ভালোবাসা, কোথায় ছিল ওরা ।

সিটিজেনশিপ ( নাগরিকত্ব )দেবে কি দেবে , প্রথমে একটা ফর্ম এ বলতে হবে নাগরিক নই ,মানে আপনি ছিলেন নাগরিক হয়ে গেলেন বিদেশী পাঁচ বছর এর জন্য , তারপর ওরা ঠিক করবে নাগরিক কিনা ওরা কে এটা বলার জন্য । আমরা থাকতে কেউ নাগরিক দের অধিকারকে কেড়ে নিতে পারবে না । অসম এ কি করেছে দেখেছেন যারা হিন্দু ছিল তাদের ও , আগুন ছড়াচ্ছে । এখন cpm bjp কংগ্রেস এখন ভাই ভাই হছে । Cpm বাংলা জন্য কোনোদিন কিছু করেনি , দিনে করে congress/cpm আর রাত এ করে bjp . এই দল অন্যায় কিছু করেনা .

বাংলায় caa /nrc হবেনা । আমরা খালি বাংলার জন্য না সারা দেশ এর জন্য ।”

admin

Share
Published by
admin

Recent Posts

সিএএ নিয়ে প্রচারে মনোরঞ্জন, সাবধান করছেন এলাকার

২৪ এর লোকসভা ভোটে রাজ্যে অন্যতম ইস্যু হয়ে উঠেছে সিএএ। বিজেপির পক্ষ থেকে এই নিয়ে…

10 hours ago

সন্দেশখালির ঘটনা সাজানো, বিজেপির পরিকল্পিত চিত্রনাট্য, ভাইরাল ভিডিয়োই দাবি বিজেপি নেতার

সন্দেশখালির ঘটনা নিয়ে এবার নয়া মোড়। সন্দেশখালি আন্দোলন থেকে শুরু করে যা যা ঘটেছে সম্পূর্ণটাই…

10 hours ago

“আহা কী আনন্দ আকাশে বাতাসে”- কুনাল ঘোষের গলায় কেন এই গান?

বিদ্রোহী হয়ে উঠেছিলেন। বেশ কিছুদিন ধরে বেশ কিছু বিষয় নিয়ে দলবিরোধী কথা বলছিলেন। বিশেষ করে…

10 hours ago

“সনাতন বিরোধী তৃণমূল”- দৈনিক সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন , প্রচারে ‘ধর্ম’ ব্যবহার করায় কমিশনে তৃণমূল

বিজেপির বিজ্ঞাপনে 'ধর্ম' হাতিয়ার, নির্বাচন কমিশনের নজরে আনল তৃণমূল কংগ্রেস। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশিকায় স্পষ্ট…

10 hours ago

বিগত বছরে বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয় নি, দাবি WBSEDCL এর

বিদ্যুতের মাশুল বৃদ্ধি হয়েছে বলে মিথ্যে রটনা শুরু হয়েছে। বিগত বছরে এমন কোন মাশুল বৃদ্ধি…

10 hours ago

হেলিকপ্টারে আগুনের ঘটনায় থমকে নেই দেব, শনিবার দলীয় প্রার্থীদের সমর্থনে চুটিয়ে প্রচার

হেলিকপ্টারে হঠাৎ আগুন। বড় বিপদের হাত থেকে রক্ষা পান অভিনেতা তথা তৃণমূল প্রার্থী দেব। তবে…

10 hours ago
https://www.banglaexpress.in/ Ocean code: