বিধানসভায় বাজেট অধিবেশনের প্রথম দিন


শুক্রবার,০৭/০২/২০২০
345

মুখ্যমন্ত্রীর বক্তব্য: বিগত বছরে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি শান্তিপূর্ণ ছিল। দেশের বিভিন্ন প্রান্তে ক্যা বিরোধী প্রতিবাদ আন্দোলনে ভারতের যে সব নির্ভীক সন্তান প্রাণ হারিয়েছেন তাদের মৃত্যুতে আমি গভীর শোক জ্ঞাপন করছি। সারা দেশে অর্থনীতির প্রতিট ক্ষেত্রে যে সার্বিক মন্দা দেখা দিয়েছে। সে বিষয় মাননীয় সদস্য দের আমি আমার উদ্বেগের কথা জানাতে চাই। জি এস টি জাতীয় অর্থনীতির মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত করেছে।
রাজ্যপাল বললেন: পশ্চিম বঙ্গ একমাত্র রাজ্য যেখানে বনধ বা হরতালের কারণে একটি কর্মদিবস নষ্ট হয়নি।

অধিবেশনের অন্য ছবি: রাজ্যপালের ভাষণের সরাসরি সম্প্রচার হবে না, তেমনটাই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিধানসভা। সূত্রের খবর। সরকারপক্ষের এই সিদ্ধান্তের পাশে বিরোধীরা।বাম এবং কংগ্রেস দু’পক্ষই এই সিদ্ধান্তে সহমত পোষন করেছে বলেই সূত্রের খবর। কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে সেটা রাজ্যপালের পদ এবং একইসঙ্গে রাজ্য সরকার রাজ্য বিধানসভার ক্ষেত্রে অসৌজন্যমূলক।সেই কারণে লাইভ সম্প্রচার না করার সিদ্ধান্ত যদি না হয় সেটা সমর্থনযোগ্য, তেমনটাই চায় বিরোধীরা।

বিধায়কদের যে সাদা রংয়ের অ্যাপ্রন দেওয়া হয়েছে তার ওপর লেখা জাস্টিস, লিবার্টি, ইকোয়ালিটি, ফিটার্নিটি। সংবিধানের প্রস্তাবনা সেটাই তুলে ধরা হয়েছে। মাথায় ব্যান্ড বেঁধে, গায়ে এপ্রোন জড়িয়ে, হাতের সংবিধান নিয়ে বিধানসভা অধিবেশনে বসেছে তৃণমূল কংগ্রেসের বিধায়করা

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট