‘দ্বিতীয় পুরুষ’


রবিবার,০৯/০২/২০২০
466

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

কলকাতাঃ সৃজিত  মুখোপাধ্যায় এর নতুন ছবি ‘দ্বিতীয় পুরুষ’ ইতিমধ্যেই সাড়া ফেলে দিয়েছে চলচ্চিত্র প্রেমীদের মধ্যে। তাঁর ছবিতে থ্রিলার থাকবেই এটা এতদিনে আন্দাজ করে নিয়েছেন অনেকেই। তাঁর পরিচালনায় বাইশে শ্রাবন বাংলা দর্শকদের নজড় কেড়েছে অনেক আগেই। আর তাঁর গল্প বলার ধরন অন্য সকলের থেকে আলাদা তা বারেবারে বুঝিয়ে দিয়েছেন তিনি। এছারা তাঁর ছায়াছবির গান গুলি লিরিক্স সহজেই জনপ্রিয় হয়ে ওঠে অল্প সময়ের মধ্যে। এবার তাঁর পরিচালনায় দ্বিতীয় পুরুষ মুক্তি পেয়েছে কিছুদিন আগেই।

 

এই ছবির ট্রেলার প্রকাশিত হওয়ার পর সিনেপ্রেমিদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। আর সেই উৎসাহ নিয়ে হলমুখী হলেন হাজার হাজার দর্শক। আর তাঁর ছায়াছবির অন্যতম বিষয়বস্তু থ্রিলার বা রহস্য রোমাঞ্চ বলা যেতে পারে আর সাথে অনবদ্য বাংলা গান যা বাংলা সিনেমার দর্শকদের এক নতুন ঠিকানার সন্ধান দিয়েছে। সৃজিত মুখোপাধ্যায় ছবি বরাবরই গানের খাতায় বেশি নম্বর পায়। রূপম ইসলাম, অনুপম, অরিজিৎ সিংহদের কণ্ঠে সে গানগুলো ইতিমধ্যেই বেশ চর্চিতও।

বাইশে শ্রাবন ছবিতে অনুপম রায়ের সুরে ‘গভীরে যাও’ কিংবা ‘যে কটা দিন তুমি…’ সহ প্রায় প্রতিটি গানই এই প্রজন্মের পছন্দের তালিকায় আজও সমান গ্রহণীয়। পাশাপাশি তিনি বাংলা ছায়াছবির জগতে আসার পর পরিচালক সৃজিত  মুখোপাধ্যায়  ডাল-ভাত আর বিরিয়ানির পার্থক্য বুঝিয়ে দিয়েছিলেন সহজে। এছারা তাঁর গল্প বলার ধরন এক নতুন পথের সন্ধান দিয়েছে এই ছায়াছবির মধ্যে দিয়ে। সবমিলিয়ে তাঁর পরিচালিত দ্বিতীয় পুরুষ আরও একবার মন জয় করে নিল চলচ্চিত্র প্রেমীদের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট