টুর্নামেন্টের হট ফেভারিট চারবারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে হারিয়ে বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়ল বাংলাদেশ।


রবিবার,০৯/০২/২০২০
468

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ। ফলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বিপক্ষের সামনে বড় রানের লক্ষ্য টাঙিয়ে দেওয়ার চ্যালেঞ্জ  ছিল ভারতের সামনে।আজ শুরু থেকেই ভাল বোলিং করছিলেন বাংলাদেশের তিন পেসার শরিফুল ইসলাম, তানজিম হাসান শাকিব ও অভিষেক। স্পিনাররাও ভাল বোলিং করছেন। সপ্তম ওভারে প্রথম বল করতে এসেই চতুর্থ বলে দিব্যাংশ সাক্সেনার (২) উইকেট নেন অভিষেক।

 

বিশ্বকাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জিতেই সাহসী সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ভারতকে ব্যাটিং করতে পাঠান টাইগারদের অধিনায়ক আকবর আলি।অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৭৭ রানে অলআউট হয়ে যায়  ভারত। সর্বোচ্চ ৮৮ রান করেন যশস্বী জয়সোয়াল। এদিন প্রথমে ব্যাট করে ভালো শুরু করলেও বড় লক্ষ্যে পৌছাতে পারেনি ভারতীয় দল।

 

যুব বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করে ভারত তুলল ১৭৭।  বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নিয়েছেন অভিষেক দাস। দুটি করে উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। ম্যাচের শুরু থেকেই ক্রমাগত ভালো বোলিং করে বাংলাদেশ। ফলে রান তুলতে ব্যর্থ হয় ভারতের ওপেনাররা।   শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল বাংলাদেশ দল। অধিনায়ক আকবর আলীর দায়িত্বশীল ব্যাটে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথম শিরোপা জিতেছে বাংলাদেশ। টুর্নামেন্টের হট ফেভারিট চারবারের চ্যাম্পিয়ন ভারতকে তিন উইকেটে হারিয়ে বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়ল বাংলাদেশ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট