প্রথমবারের মতো বাংলাদেশ জয় করল কোনো বিশ্ব আসরের শিরোপা।


সোমবার,১০/০২/২০২০
289

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

এদিন টসে জিতেও ভারতকে ব্যাট করতে পাঠায় টাইগাররা। শুরু থেকেই বাংলাদেশি বোলারদের দাপটে রীতিমতো নাকানিচোবানি খেতে হয় ভারতের তাবড় ব্যাটিং লাইন আপকে। প্রথম দুই ওভারে ওপেনার যশস্বী জয়সওয়াল এবং দিব্যাংশ সাক্সেনা দলের স্কোরবোর্ডে কোনও রান যোগ করেননি।প্রথমে ব্যাটিং করে যশস্বীর ৮৮ রানে ভর করে ১৭৭ তুলেছিল ভারতীয় দল। জবাবে ২৩ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। লেগ স্পিনার রবি বিশনোই ৪ উইকেট নিয়ে আশা জাগিয়েও শেষরক্ষা করতে পারেননি।

 

টানটান উত্তেজনার ম্যাচে চারবারের চ্যাম্পিয়ন ভারতকে উইকেটে হারিয়ে প্রথমবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতল বাংলাদেশ। ১০২ রানে ৬ উইকেট হারানোর পর অধিনায়ক আকবর আলি (অপরাজিত ৪৩) ও পারভেজ হোসেন ইমনের (৪৭) অনবদ্য লড়াইয়ে তিন উইকেটে ম্যাচ জিতল বাংলাদেশ। কাজে এল না যশস্বী জয়সওয়াল ও রবি বিশনোইয়ের লড়াই।বিশ্ব আরো একবার শুনল বাঘের গর্জন। বিশ্বকাপ জয়ের পর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলী বলেন, আমি ভবিষ্যতে ক্রিকেটে আরও ভালো অবদান রাখতে চাই।

 

শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচটিতে ভারতকে ৩ উইকেটে হারিয়ে যুব বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন এখন বাংলাদেশ।বিশ্বকাপের ১৩তম আসরের শিরোপা। প্রথমবারে ফাইনালে উঠেই বাজিমাত। চারবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে গলায় বিজয়ের মালা পরেছেন বাংলাদেশের তরুণরা।নতুন বিশ্বকাপজয়ী টাইগারদের অভিনন্দন জানিয়েছে পুরো বিশ্ব। বাদ পড়েননি ক্রিকেট তারকারাও।

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট