ইস্ট-ওয়েস্ট মেট্রোর উদ্বোধনে আমন্ত্রিত নন মমতা


বৃহস্পতিবার,১৩/০২/২০২০
179

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের রেল প্রকল্প ইস্ট ওয়েস্ট মেট্রো। তিনি রেলমন্ত্রী থাকাকালীন এই প্রকল্পের সূচনা হয়। সেই রেল প্রকল্পের প্রথম পর্বের উদ্বোধন হতে চলেছে বৃহস্পতিবার। কিন্তু আমন্ত্রিত নন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু আমন্ত্রিত এর তালিকায় রয়েছেন বারাসতের সংসদ কাকলি ঘোষ দস্তিদার, বিধাননগরের বিধায়ক সুজিত বসু, বিধাননগর পৌরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী। উদ্বোধন করবেন কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েল। উপস্থিত থাকবেন আরও এক কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় সহ রেল দপ্তরের আধিকারিকরা। রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ না জানানোর ক্ষুব্ধ রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম এ প্রসঙ্গে জানান, আমন্ত্রণ পত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না রেখে অসভ্য আচরণ করা হয়েছে। সেই কারণে এই উদ্বোধনী অনুষ্ঠানে তাদের কোনো প্রতিনিধি উপস্থিত থাকবেন না।

এই নিয়ে রাজনৈতিক মহলে জোর বিতর্ক শুরু হয়েছে। বিভিন্ন মহল থেকে রেলের এই সিদ্ধান্তের কড়া সমালোচনা করা হয়েছে। তবে রিলেট একটি সূত্র থেকে জানানো হয়েছে নিয়ম অনুযায়ী স্থানীয় জনপ্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

উল্লেখ্য ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু নিয়ে সাধারণ মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে। অবশ্য প্রথম পর্বে পাঁচ কিলোমিটারের মতো রাস্তায় রেল চলাচল করবে। ভারতবর্ষে প্রথম এ ধরনের অত্যাধুনিক রেল পরিষেবা এই প্রথম। জানিয়ে সাধারণ মানুষের গর্বের শেষ নেই। আজ রেল প্রকল্পের সূচনা হলেও সাধারণ যাত্রীরা আগামীকাল থেকে পরিষেবা পাবেন। সকাল আটটা থেকে শুরু হবে রেল পরিষেবা রাত আটটা পর্যন্ত চলবে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট