পুলওয়ামা হামলার বর্ষপূর্তি


শনিবার,১৫/০২/২০২০
147

হাওড়া: গতবছর পুলওয়ামারঅবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলায় যে ৪২ জন জওয়ান শহিদ হন তাদের মধ্যে ছিলেন হাওড়া বাউড়িয়ার চককাশী গ্ৰামের বাসিন্দা ৩৯ বছরের বাবলু সাঁতরাও।বাবলুর স্মরণে ইতিমধ্যে চককাশী রাজবংশী পাড়ায় তাঁর মূর্তি বসানো হয়েছে। ১৪ ফেব্রুয়ারি বাবলু শহিদ হলেও তিথি অনুযায়ী গত ৩ ফেব্রুয়ারি বাবলুর বাৎসরিক পারলৌকিক ক্রিয়া সম্পন্ন হয়েছে। বাউড়িয়ার চককাশির বাড়িতে বাবলুদের বাড়িতে বাবলুর মা বনমালী দেবী ও ভাই কল্যাণ সাঁতরা থাকেন।বাবলুর স্ত্রী মিতা সাঁতরা মায়ের বাড়ি হুগলীর উত্তরপাড়ায় থাকেন।গত ৩ তারিখ বাবলুর বাৎসরিক পারলৌকিক ক্রিয়ায় এসেছিলেন শ্বশুরবাড়িতে। তিনি বর্তমানে কাঁকুড়গাছিতে কর্মরতা।

উল্লেখ্য, ছেলেবেলাতেই বাবাকে হারিয়েছিলেন বাবলু। অভাবের মধ্যে টিকে থাকার লড়াই শুরু সেই থেকে। ২০০০ সালে কুড়ি বছর বয়সে যোগ দেন সেনা বাহিনীতে। তিনি সিআরপিএফের ৩৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ান ছিলেন।

বাবলুর স্মরণে এদিন অনেকেই বিভিন্ন অনুষ্ঠানে বাবলুর স্ত্রী মিতা সাঁতরাকে আমন্ত্রণ জানিয়েছেন। কিন্তু তিনি যাবেন না বলে পরিবার সূত্রে জানানো হয়েছে।
এক সংস্থার উদ্যোগে মেছেদা থেকে জওয়ানের বাড়ি পর্যন্ত বাইক মিছিলের আয়োজন করা হয়েছিল।বাবলুর স্মরণে ১১নম্বর ওয়ার্ডের পরিচালনায় ও উলুবেড়িয়া পুরসভার সহায়তায এক ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল এদিন।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট