নভেল করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে রাজ্যবাসীকে অযথা আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি


শনিবার,০৭/০৩/২০২০
717

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি নভেল করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে রাজ্যবাসীকে অযথা আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।এই রোগের সংক্রমণ থেকে উদ্ভূত পরিস্থিতির মোকাবিলায় কেন্দ্র ও রাজ্য সরকার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে বলে ও তিনি জানিয়েছেন। দেশে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে মুখ্যমন্ত্রী আজ নবান্নে এক উচ্চপর্যায়ের বৈঠকে মিলিত হন । রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের পাশাপাশি, রেল , কোল ইন্ডিয়া, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক, জাহাজ মন্ত্রকের মত বিভিন্ন কেন্দ্রীয় সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুখ্যমন্ত্রী জেলাগুলির জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গেও কথা বলেন। বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বলেন, এখনও এরাজ্যে করোনা সংক্রমণের কোন ঘটনা ঘটেনি।

আগামী দিনেও যাতে রাজ্য বাসী সুরক্ষিত থাকেন সেজন্য প্রশাসনের সব বিভাগকে করোনা প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও কেন্দ্রীয় সরকারের জারি করা নির্দেশিকা অক্ষরে অক্ষরে পালন করতে বলা হয়েছে। কলকাতার পাশাপাশি জেলা গুলিতেও করোনা মোকাবিলার পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। সীমান্ত ঘেঁষা এলাকাগুলিতে বিশেষ সতর্কতা নেওয়া হচ্ছে।বাংলাদেশ , ভুটান নেপাল থেকে সীমান্ত পার থেকে আসা মানুষের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে।এ মানুষের মধ্যে সচেতনতা প্রচারের ওপরেও বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও মুখ্যমন্ত্রী জানিয়েছেন। কেন্দ্রীয় সংস্থাগুলিও রাজ্য সরকারের সঙ্গে যৌথ ভাবে এই কর্মসূচিতে সামিল হবে।

অন্যদিকে করোনা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ওষুধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের মত বিভিন্ন সামগ্রীর কালোবাজারি রুখতে ও মুখ্যমন্ত্রী কড়া বার্তা দিয়েছেন।কালোবাজারি রুখতে তিনি পুলিশ কে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট