করোনার জেরে রাজ্যে পুরভোট পিছিয়ে গেল


সোমবার,১৬/০৩/২০২০
261

করোনা ভাইরাসে গোটা বিশ্ব সন্ত্রস্ত। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যুর সংখ্যাও। ব্যতিক্রম নয় এ দেশ, এ রাজ্যও। এবার পশ্চিমবঙ্গের পুরভোট পিছিয়ে যাচ্ছে করোনাভাইরাসের জেরে। সোমবার রাজ্য নির্বাচন কমিশন দপ্তরে সর্বদলীয় বৈঠকে সর্বসম্মত সিদ্ধান্ত হয়েছে এ বিষয়ে। তৃণমূল কংগ্রেস, বিজেপি, বাম-কংগ্রেস সব পক্ষই ভোট পিছিয়ে দেওয়ার পক্ষে সওয়াল করেছে। এদিনের এই সর্বদলীয় বৈঠকে তৃণমূল কংগ্রেসের পক্ষে উপস্থিত হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা রাজ্য সভাপতি সুব্রত বক্সী এবং তাপস রায়। বিজেপির পক্ষে সর্বদলীয় বৈঠকে হাজির ছিলেন জয়প্রকাশ মজুমদার এবং সব্যসাচী দত্ত। বাম এবং কংগ্রেসের পক্ষে প্রদীপ ভট্টাচার্য সুজন চক্রবর্তী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ দিনের বৈঠকে করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সব রাজনৈতিক দলের নেতারাই। যেখানে সাধারণ মানুষ আতঙ্কিত সেইরকম একটা পরিস্থিতিতে নির্বাচনে না যাওয়াটাই সঠিক বলে মত তাদের।

রাজ্য নির্বাচন কমিশনের তরফ থেকে এদিন সাংবাদিক সম্মেলনে জানানো হয় রাজ্য নির্বাচন কমিশন নির্বাচনের জন্য সম্পূর্ণ প্রস্তুত। কিন্তু করোনা নিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে করে সব পক্ষের মতামত নিয়ে নির্বাচন আপাতত পিছানো হচ্ছে।

ভোট পেছানোর পক্ষেই মত দিলেও বাম কংগ্রেস এবং বিজেপি এদিন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের সমালোচনায় সরব ছিল। রাজ্য সরকার সঠিক সময়ে নির্বাচন করাতে চায় না বলেও অভিযোগ তাদের।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট