করোনা নিয়ে কি বললেন রাজীব বন্দ্যোপাধ্যায়


মঙ্গলবার,১৭/০৩/২০২০
402

করোনা আতঙ্ক নিয়ে সারা বিশ্বে এই মারন রোগের প্রকোপ থেকে বাঁচবার জন্য প্রত্যেকে সাবধানতা অবলম্বন করছেন। করোনা নিয়ে মাননীয় মুখ্যমন্ত্রী দুদিন ধরে মিটিং করেছেন। যাতে মানব দেহে এই ভাইরাস না পৌচ্ছায় তার জন্য ব্যবস্থা নিয়েছেন। আজও মুখ্যমন্ত্রী মিটিং করবেন। আজ সল্টলেকে অরণ্য ভবনে হাই পাওয়ার মিটিংয়ে বন দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি সহ উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে মিটিং করা হয়েছে। মিটিংয়ে যা সিদ্ধান্ত হয়েছে সেগুলো মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।আমাদের বাংলায় করোনা সেভাবে পজিটিভ এফেক্ট করেনি।

তাও আগাম সতর্কতা হিসাবে আজ মাননীয় মুখ্যমন্ত্রীর কাছে একটা প্রপোজড করব। আমাদের যে যে চিড়িয়াখানা গুলো রয়েছে। সেই গুলো বন্ধ রাখার। করোনা ভাইরাসের প্রকোপ যদি বেড়ে যায় তাহলে সেটা জীবজন্তুর উপরেও প্রকোপ পড়তে পারে। তাই কলকাতা চিড়িয়াখানা সহ রাজ্যের ১২ টি চিড়িয়াখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন ফরেস্ট এ যে ফরেস্ট ট্যুরিজম গুলো রয়েছে সেগুলো বন্ধ রাখা হবে। বিভিন্ন ফরেস্ট গুলোতে যেখানে পর্যটকরা ঘোরে সেগুলো বন্ধ রাখা হবে। সুন্দরবনের বিভিন্ন পার্ক বন্ধ রাখা হবে।

এছাড়া বিভিন্ন ছোট ছোট ডিয়ার পার্ক বন্ধ রাখা হবে। একশো জনের বেশি যেসব পার্কে জন সমাগম হয়। সেই সমস্ত পার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য পার্ক গুলোও বন্ধ রাখার কথা আজ মিটিংয়ে মুখ্যমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। নিজেদের সাবধানতা, সুরক্ষা নিজেদের কাছে। সতর্কতার মান নেই।

আমাদের বিভিন্ন বিট অফিস ফরেস্ট এর অফিস সহ সমস্ত অফিসে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করতে নির্দেশ দেওয়া হয়েছে। সতর্কতা বিধির নির্দেশ দেওয়া হয়েছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট