আজ জনতা কার্ফুতে শুনশান কলকাতার রাস্তাঘাট


রবিবার,২২/০৩/২০২০
208

বাংলা এক্সপ্রেস ডিজিটাল ডেস্ক ; ---

প্রধানমন্ত্রীর পরামর্শ আজ সারা দেশ জুড়ে জনতা কার্ফু, চলবে রাত ৯টা পর্যন্ত। আজ সকাল থেকেই দেশের বিভিন্ন রাজ্যে কার্ফু জারি করা হয়েছে। সকাল থেকেই কার্‍্যত সুনসান পথঘাট। এছাড়া গতকাল ভারতের রেল এর তরফ থেকে জানানো হয়েছে আজ বন্ধ থাকবে একাধিক দুরপাল্লার ট্রেন ও প্যাসেঞ্জার ট্রেন। স্বাভাবিক ভাবেই আজ প্রায় জনশুন্য শহরের বিভিন্ন পথঘাট, এছাড়া জনশুন্য মহানগরীর গুরুত্বপূর্ণ মোড় গুলি। জরুরী প্রয়োজন ছাড়া আজ কাউকেই বাইরে না বেরোনর পরামর্শ দেওয়া হয়েছে। আর সেই মত আজ অনেকেই ঘরেই রয়েছেন । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঘোষণা মতোই রবিবার দেশ জুড়ে পালিত হচ্ছে ‘জনতা কার্ফু’।

 

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে কেন্দ্রের এই পদক্ষেপে ব্যাপক সাড়াও মিলছে রবিবার সকাল থেকেই।সকাল থেকে শুনসান শ্যামবাজার পাঁচমাথার মোড়। শহর কলকাতার বিভিন্ন পথ ঘাট আজ প্রায় জনশুন্য। শহরের অন্যতম ব্যাস্ততম জায়গা ধর্মাতলা চত্বর সহ শহরের বিভিন্ন জায়গা আজ তেমন ভীড় নেই। বাস ও অন্যান্য পরিবহন ব্যাবস্থা অন্যদিনের তুলনায় অনেক কম। সুনসান মহানগরীর গুরুত্বপূর্ণ একাধিক মোড়  ।

 

করোনা সংক্রমণ রুখতে আজ সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত গোটা দেশজুড়ে চলবে জনতা কার্ফু। সুত্রের খবর জরুরি পরিষেবায় প্রয়োজনীয় সামগ্রী ছাড়া সারা দেশ জুড়েই সমস্ত দোকান-বাজার বন্ধ থাকবে আজ দিনভর। রবিবার জনতা কারফিউ যার জেরে গোটা দেশ স্তব্ধ, বন্ধ ট্রেন পরিষেবা, রাস্তাঘাট জনশূন্য। গত শনিবারই বিজ্ঞপ্তি দিয়ে রেল জানিয়ে দেয়, শনিবার মধ্যরাত থেকে রবিবার রাত ১০টা পর্যন্ত ট্রেন বাতিল করা হয়েছে। তাই আজ গোটা দেশ জুড়ে চলছে জনতা কারফিই।

 

 

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট