ভিন রাজ্যে আটকে পড়া বাঙালিরা খাদ্য সংকটের মুখে


মঙ্গলবার,০৭/০৪/২০২০
681

লকডাউনের জেরে চেন্নাই, হায়দ্রাবাদসহ দেশের বিভিন্ন স্থানে আটকে পড়েছেন এরাজ্যের বহু মানুষ। কেউ চিকিৎসা করাতে গিয়ে আবার কেউ ব্যাবসার কাজে গিয়ে আটকে পড়েছেন। আবার বহু পরিযায়ী শ্রমিকও দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন লকডাউনের ফলে। ঘরে ফিরতে না পেরে চরম দুরঃবস্থার মধ্যে পড়েছেন এইসব মানুষেরা। ফুরিয়ে এসেছে জমানো টাকা, জুটছে না দুবেলা খাবার। লকডাউনের বাকি দিনগুলো কিভাবে কাটাবেন তা নিয়ে কপালে চিন্তার ভাঁজ। বারংবার আবেদন করা সত্ত্বেও প্রশাসন তাদের পাশে দাঁড়ায়নি বলে অনেকেই অভিযোগ তুলেছেন। এরকম কঠিন পরিস্থিতিতে কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন বিপদে পড়া এইসব মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে।

নদীয়ার রানাঘাট লোকসভা কেন্দ্রের অন্তর্গত হাবিবপুর এলাকার ১৫ জন বাঙালি তেলেঙ্গানার সেকেন্দ্রাবাদে আটকে রয়েছেন। ব্যবসার কাজে গিয়ে লকডাউনের কারণে আর তারা ঘরে ফিরতে পারেননি। সুদূর সেকেন্দ্রাবাদ থেকে তারা ভিডিও বার্তায় জানিয়েছেন, লকডাউনে তাদের ব্যবসা বন্ধ, সাথে টাকাও ফুরিয়ে এসেছে। বাড়ি থেকেও টাকা পাঠাতে পারছে না। জয় বাংলা সংসদ নামে একটি সংস্থা তাদের এই কঠিন পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে।
রাজ্যের বাইরে এরকম কঠিন পরিস্থিতির মধ্যে বহু মানুষ আটকে রয়েছেন। তাদের ঘরে ফেরানোর জন্য সরকার ব্যবস্থা গ্রহণ করুক সেই আবেদন রাখছেন তারা।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট