নভেল করোনা ভাইরাস নিয়ে চলা লক ডাউন এর মধ্যে বাগান চালু না করার সিদ্ধান্ত


মঙ্গলবার,০৭/০৪/২০২০
892

নভেল করোনা ভাইরাস নিয়ে চলা লক ডাউন এর মধ্যেই কেন্দ্রীয় সরকার রাজ্যের চা বাগান গুলি খুলে স্বাভাবিক কাজকর্ম করার অনুমতি দিলেও বাগিচা শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে রাজ্য সরকার এখনই বাগান চালু না করার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ নবান্নে সাংবাদিকদের বলেন বাগান খোলার ব্যাপারে কেন্দ্র সরকার সবুজ সংকেত দিলেও কালিম্পং এ একই পরিবারের ১১ জন করনায় আক্রান্ত হওয়ার জেরে এবং উত্তরবঙ্গের জেলাগুলি আসাম ,নেপাল, ভুটান ও বাংলাদেশের সীমান্তবর্তী হওয়ায় রোগ সংক্রমনের বেশ কিছুটা ঝুঁকি থাকায় চা বাগান গুলি এখনই না খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।নভেল করোনা ভাইরাস এর সংক্রমণ এবং তার জেরে চলা দেশজোড়া বিপর্যস্ত অর্থনীতি।

এমত অবস্থায় অর্থনীতির হাল ফেরাতে আগাম উদ্যোগ নিল পশ্চিমবঙ্গ।লকডাউন ওঠার পর কিভাবে দ্রুত রাজ্যের অর্থনীতির হাল ফেরানো যায় সে ব্যাপারে পরামর্শ নিতে রাজ্য সরকার একটি বিশ্বমানের উপদেষ্টা কমিটি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আজ নবান্নে সাংবাদিকদের বলেন আপাতত নোবেলজয়ী অর্থনীতিবিদ ডঃ অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রাক্তন আঞ্চলিক অধিকর্তা ডক্টর স্বরূপ সরকারকে ওই কমিটিতে নেওয়া হয়েছে।

ডাক্তার অভিজিৎ চৌধুরী ও ডাক্তার সুকুমার মুখার্জি তাদের সহায়তা করবে বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কৃতি বাঙ্গালীদের আগামী দিনে এই কমিটিতে সদস্য হিসেবে যুক্ত করা হবে বলেও মুখ্যমন্ত্রী জানান ।লকডাউন এর জেরে রাজ্যে বিভিন্ন ক্ষেত্রে যে ব্যাপক ক্ষতি হয়েছে সেই পরিস্থিতির উন্নয়নে কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে কমিটি রাজ্য সরকারকে পরামর্শ দেবে। মুখ্যমন্ত্রী এদিন অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায় সঙ্গে ফোনেও কথা বলেছেন।

Loading...
https://www.banglaexpress.in/ Ocean code:

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট