রক্তসংকট দূর করতে হাসপাতালে এসে রক্ত দিলেন গ্রামীণ চিকিৎসক সংগঠনের সদস্যরা


শনিবার,১১/০৪/২০২০
497

করোনা মোকাবিলায় দেশজুড়ে লকডাউন চলছে। সোশ্যাল ডিসটেন্সিং বজায় রাখার আবেদন করা হচ্ছে কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের পক্ষ থেকে। স্বাভাবিক কারনেই এই কঠিন পরিস্থিতিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে আয়োজিত রক্তদান শিবির একপ্রকার বন্ধ। একমাত্র পুলিশের তত্ত্বাবধানে বেশকিছু রক্তদান শিবির চালু আছে। পাশাপাশি রাজ্যের বিভিন্ন হাসপাতাল এবং ব্লাড ব্যাংকে সরাসরি রক্ত দানের পরিষেবা চালু আছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে আয়োজিত রক্তদান শিবির থেকে যে পরিমাণ রক্ত সংগ্রহ হয় সে হিসেবে তা নগণ্য বলেই মত বিশেষজ্ঞ মহলের। স্বাভাবিকভাবেই রক্তের আকাল সর্বত্রই। এরকম এক সন্ধিক্ষণে স্বেচ্ছায় রক্ত দিতে এগিয়ে এলেন গ্রামীণ চিকিৎসক সংগঠনের সদস্যরা। নদীয়ার রানাঘাট মহকুমা হাসপাতালে আইডিয়াল রুরাল হেলথ অ্যাওয়ারনেস অর্গানাইজেশনের সদস্যরা এসে রক্তদান করেন। আগামী এক সপ্তাহ ধরে এই সংগঠনের সদস্যরা এসে রক্তদান করবেন বলে অঙ্গীকারবদ্ধ হয়েছেন সংগঠনের সভাপতি নীশিথরঞ্জন বিশ্বাস এবং মুখপাত্র শ্রীলাল রাম।

গ্রামীণ চিকিৎসক সংগঠনের এই মানবিক কাজের ভূয়শী প্রশংসা করেছেন হাসপাতাল সুপার শ্যামল পোড়ে। তিনি বলেন, এই পরিস্থিতিতে সোশ্যাল ডিসটেন্সিং বজায় রাখার জন্য রক্তদানের কোন ক্যাম্প করা যাচ্ছে না।

গ্রামীণ চিকিৎসক সংগঠনের সদস্যরা বলেন করোনাকে আমরা হারাবোই। সেই সঙ্গে রাজ্য সরকারের কাছে তারা আবেদন করেন, গ্রামীণ চিকিৎসায় যে ভাবে তারা নিয়োজিত রয়েছেন তার প্রতি সরকার যেন দৃষ্টিপাত করেন। এই করোনা পরিস্থিতিতে চিকিৎসার সামগ্রী দেওয়ার আবেদনও করেন তারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট