করোনা আবহের মধ্যে লেনিনের ১৫০তম জন্ম দিবস উদযাপন


বুধবার,২২/০৪/২০২০
410

করোনা আবহের মধ্যে লেনিনের ১৫০ তম জন্ম দিবস উদযাপন হল বুধবার। রাজ্যের বাম দলগুলি যথাযথ মর্যাদার সঙ্গে স্মরণ করলো লেনিনকে। দেশজুড়ে লকডাউন চলায় জমায়েত করা যাবে না। সরকারি নির্দেশিকাকে মাথায় রেখে সব বাম দল গুলি কর্মসূচি গ্রহণ করে। ধর্মতলায় লেনিন মূর্তির পাদদেশে এদিন শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র সহ বামফ্রন্টের নেতারা।

সি পি আই এম এল লিবারেশন এর তরফ থেকে লেনিনের জন্মদিন উদযাপনের পাশাপাশি দলের ৫১তম জন্মদিনও পালন করল। লিবারেশনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য এক ভিডিয়ো বার্তায় বলেন, আমরা এক কঠিন সময়ের মধ্য দিয়ে চলেছি। করোনার বিরুদ্ধে আমাদের জিততেই হবে। তবে করোনার থেকেও সামনে বড় বিপদ খাদ্যের সংকট, জীবিকার সংকট। পরিযায়ী শ্রমিক থেকে খেটে খাওয়া মানুষ, শহরের বস্তিবাসী সবার কাছে আজ খাদ্য নেই। আমাদের দাবি এইসব মানুষদের খাদ্য দাও।

সিপিএম, সিপিআই, এসইউসিআই সহ অন্যান্য বাম দলগুলোর পক্ষ থেকেও লেনিনের জন্মদিনে কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে দাবি করেছে মানুষের মুখে খাদ্য তুলে দেওয়ার। মানুষের মুখে খাদ্য না পৌঁছালে করোনা যুদ্ধে যে জেতা কঠিন তাও মনে করিয়ে দিয়েছে তারা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট