মানুষের সাথে মানুষের পাশে BPIE গ্রুপ


বৃহস্পতিবার,৩০/০৪/২০২০
932

বাঁকুড়া : নোভেল করোনা ভাইরাসের জ্বেরে জর্জরিত পৃথিবী। দেশ জুড়ে চলছে লক ডাউন। দিনের পর দিন অচেনা আতঙ্ক গ্রাস করছে মানুষকে। এই লক ডাউনের যাঁতা কলে পড়ে সেইসব মানুষদের অবস্থা এখন ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’। করোনা মোকাবিলায় লকডাউন শুরু হওয়ায় কাজ হারিয়েছেন সাধারণ মানুষ। গরিব মানুষের দুমুঠো অন্ন জোটাতে হিমশিম খেতে হচ্ছে।

আর সমাজের এই কঠিন সময়ে এগিয়ে এসেছেন বাঁকুড়া জেলার বিষ্ণুপুর এ BPIE গ্রুপের চেয়ারম্যান শ্রী সত্য সাধন দত্ত ও ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, এনাদের অনুপ্রেরণায় BPIE গ্রুপের উদ্যোগে বিষ্ণুপুর চৌকান ও শিরোমণিপুর গ্রামে ৬০০ জন গ্রামবাসীকে চাল-ডাল-আলু-সাবান ও মাস্ক বিলি করা হয়, এছাড়াও পচিমবঙ্গের বিভিন্ন জেলাতে BPIE গ্রুপের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান , যেমন – হাড়োয়া গভর্মেন্ট আইটিআই, হুড়া গভর্মেন্ট আইটিআই ও ইন্দপুর গভর্মেন্ট আইটিআই থেকে ও সাধারণ দুঃস্থ মানুষের মধ্যে চাল ডাল আলু সাবান ও মাস্ক বিলি করা হয়।

BPIE গ্রুপের চেয়ারম্যান শ্রী সত্য সাধন দত্ত বলেন “BPIE গ্রুপ মূলত শিক্ষামূলক সংস্থা হলেও করোনা ভাইরাস এর আবহাওয়া পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোটা সামাজিক কর্তব্য বলে মনে করে। অতীতেও নানান সামাজিক প্রয়োজনে ব্যবসায়ীক লাভ ক্ষতির অংক দূরে সরিয়ে রেখে মানুষের পাশে থাকতে চেষ্টা করেছে বার বার। গ্রামগুলিতে খাবার, মাস্ক ও চাল-ডাল-আলু-সাবান বিতরণ করছি এবং লক ডাউন যতোদিন চলবে আমরা বিভিন্ন গ্রামগুলিতে মাস্ক ও চাল-ডাল-আলু-সাবান সহো নিত্য প্রয়োজনীয় দ্রব্য বিতরণ করে যাওয়ার প্রচেষ্টা করে যাবো। ”

তিনি আরো বলেন ” BPIE গ্রুপ এই লকডাউন এ অনলাইন ক্লাসের মাধ্যমে ছাত্র -ছাত্রীদের ট্রেনিং চালিয়ে যাচ্ছে।” ছাত্র -ছাত্রীদের সমস্ত বিষয় তত্ত্বাবধান করছেন BPIE গ্রুপের রেজিস্টার শ্রী কৌশিক পাল । কৌশিক পাল বলেন ছাত্র ছাত্রী সেমেস্টার যাতে কোনো অসুবিধা না হয় তার জন্য অনলাইনের মাধ্যমে থিওরি ক্লাস টা সাধ্য মতো চালিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট