সারা বাংলা পরিচারিকা সমিতির পক্ষ থেকে দাবি দিবস পালন করা হয় রাজ্যজুড়ে


শনিবার,০৯/০৫/২০২০
525

সারা বাংলা পরিচারিকা সমিতির পক্ষ থেকে দাবি দিবস পালন করা হয় রাজ্যজুড়ে। সেইসঙ্গে মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। সারা বাংলা পরিচারিকা সমিতির রাজ্য সভানেত্রী লিলি পাল ও রাজ্য সম্পাদক পার্বতী পাল এক জানান পশ্চিমবঙ্গে গৃহ পরিচারিকারা বাড়িতে বাড়িতে কাজ করেন। এই পরিচারিকাদের লকডাউন পরিস্থিতিতে অত্যন্ত দুরবস্থার মধ্যে দিন কাটাতে হচ্ছে । এই লকডাউন অবস্থায় পরিচারিকাদের অনেকেরই কাজ নেই। তার ফলে অনেক বাড়িতেই পরিচারিকাদের বেতন দেওয়া হচ্ছে না । অনেককে ছাঁটাই এর সম্মুখীন হতে হচ্ছে ।

পরিচারিকাদের অনেকেরই সংসারে একক রোজগারে সংসার চালাতে বাধ্য হন। আবার যাদের বাড়িতে স্বামী আছেন তাদের বেশিরভাগই এই লকডাউন অবস্থায় কাজ হারিয়ে বাড়িতেই আছেন । সংসার চালানো অত্যন্ত দুষ্কর হয়ে পড়ছে। এই সংগঠনের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর কাছে দাবি জানানো হয়েছে অবিলম্বে এই পরিচারিকাদের মাসিক পাঁচ হাজার টাকা করে যতদিন না অবস্থা স্বাভাবিক হচ্ছে অনুদান দেওয়া হোক। সাথে সাথে সরকার ঘোষণা করুক পরিচারিকাদের যাতে পুনরায় কাজে ফিরিয়ে নেওয়া হয় এবং বেতন বন্ধ না করা হয়।

পরিচারিকাদের ঘরে বিদ্যুৎ বিল মুকুব করা এবং রেশনে খাদ্যশস্য ছাড়াও নিত্য প্রয়োজনীয় সামগ্রী দেওয়ারও দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে পরিচারিকা সংগঠন সারা বাংলা পরিচারিকার সমিতির পক্ষ থেকে দাবি করা হয়েছে অবিলম্বে মদের দোকান বন্ধ করা হোক। তা না হলে গার্হস্থ্য হিংসা অত্যাচার আরো বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হয়েছে ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট