দুস্থ দরিদ্রের জন্য দু’কুইন্টাল সবজি তুলে দিলেন কৃষিশ্রমিক নব চঞ্চল বিশ্বাস


রবিবার,১০/০৫/২০২০
464

দুস্থ দরিদ্রের জন্য দু’কুইন্টাল সবজি দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন এক কৃষিশ্রমিক। নদীয়ার বঙ্কিমনগরের বাসিন্দা নব চঞ্চল বিশ্বাস পেশায় কৃষিশ্রমিক। অন্যের জমি ভাগে নিয়ে কিছু ফসলও ফলান। লকডাউনের বাজারে গত দুমাস ধরে কাজকর্ম একপ্রকার বন্ধ। এই পরিস্থিতিতে যাঁর হাতে ত্রাণ তুলে দেওয়ার প্রয়োজন তিনিই করলেন দান। রবিবার প্রশান্ত ঘোষ মেমোরিয়াল ফাউন্ডেশনের সদস্য দের হাতে তুলে দিলেন পটল, কুমড়ো, ঢেঁড়স, করলা, ডাঁটা সহ বিভিন্ন সবজি।

এদিন তেঁতুলবেড়িয়া আদিবাসী পাড়ায় নব চঞ্চল বিশ্বাসের দেওয়া সেই সব সবজি আদিবাসী মানুষজনের মধ্যে বিতরণ করলেন প্রশান্ত ঘোষ মেমোরিয়াল ফাউন্ডেশনের সদস্যরা। নব চঞ্চল বাবুর সৌজন্যে এই প্রথম বেসরকারি কোন সাহায্য পৌঁছলো এই আদিবাসী পাড়ায়। স্বাভাবিকভাবেই খুশি এই পাড়ার সাধারণ মানুষ। সংগঠনের অন্যতম সদস্য ইন্দ্রনাথ চট্টোপাধ্যায় বলেন এই করোনা পরিস্থিতিতে আমরা সাধারন মানুষের পাশে সাধ্যমতো আছি।
একদিন কাজে না গেলে নিজের সংসার চালানোয় যেখানে দায় সেখানে নবচঞ্চল বিশ্বাসের এই ভাবনা দিশা হয়ে দাঁড়াবে সমাজে। এদিন নিজে মাথায় করে সবজি গাড়িতেও তুলে দেন তিনি। করোনা প্রতিহত যুদ্ধে তিনিও একজন সৈনিক। কুর্নিশ নবচঞ্চল বিশ্বাসকে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট