কোভিট নিয়ে বাংলাকে বলা হয়েছিল উহান অব ইন্ডিয়া ?


রবিবার,০৭/০৬/২০২০
533

কোভিট নিয়ে বাংলাকে বলা হয়েছিল উহান অব ইন্ডিয়া। যারা আমাদের সরকারের সমালোচনা করেন। তাদের বলি আপনি আচারি ধর্ম অপরে শেখাও। সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে এই ভাবে আক্রমণ শানালেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি। তিনি বলেন, করোনা আক্রান্তে বাংলার স্থান ১৩ তম।

গুজরাট জাতীয় স্তরের কাছাকাছি। আমাদের এম আর বাঙুরে মারা গিয়েছিল, তাও কোভিটে নয়। এই নিয়ে কত কথা বলা হয়েছিল।
গুজরাটের অবস্থা খুব খারাপ। সুব্রত বক্সি আরো বলেন, দিলীপ বাবু বলছিলেন আমেরিকার মতো গুজরাট উন্নত। বিচারপতি বলছেন নারকীয় বদলি করা হয়েছিল।

দেশের মধ্যে মমতা সামনের সারিতে বলে এমন মন্তব্য করে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সুব্রত বক্সি বলেন ১ লক্ষ কোটি কেন্দ্র দাও। কোভিটের সাথে আমফানের সঙ্গে লড়তে হল আমাদের। ৫৩ হাজার কোটি না দিয়ে বাংলাকে বঞ্চনা করছে কেন্দ্র। সরাসরি দিন। তারপর কথা বলবেন।
ই গভরনেন্স করা হয়েছে।

যখন হাততালি বাজাচ্ছিলেন শ্রমিকদের কথা ভাবলেন না কেন? মোদিকে কটাক্ষ করে এমনই আক্রমণ করেন বক্সী।
আগে কোভিট ছড়াতে দিলেন তারপর বাংলায় পাঠিয়ে দিলেন। পরিযায়ী শ্রমিকের রাজ্যে ফেরানো নিয়ে এমনই মন্তব্য করেন তিনি।
মিডিয়ার সামনে যাত্রা পার্টি দিয়ে যাত্রা করানো হয়েছে, অত্যন্ত খারাপ দিন আসছে।

বাংলার বিরুদ্ধে বলা হচ্ছে আর নয় মমতা। সাধারণ ঘরের মেয়ে মমতা। এটাই বাংলার প্রতীক। গুজরাট থেকে এসে দখল করতে চাইছে। মানুষ মমতার সঙ্গে।
বাম রাম এক হয়েছে। আমাদের দায়িত্ব পরিসেবা।যে পরামর্শ সুর্যবাবু দিয়েছিলেন তারাই ভেঙেছে। আন্দোলনের নামে ছবি তুলিয়েছে।

মমতা যে ভাবে পরিস্থিতি সামলেছেন। সুন্দরবন তছনছ হয়ে গিয়েছিল। মমতা ছুটে গিয়েছিল। যারা বলেছে কাউন্সিলর নেই তারা কোন রাজনৈতিক দলের?
মমতা বাসে ২০ জন বলেছিলেন। সবার নাকি কাজ আছে। সবাই বেরিয়ে পড়েছেন। সচেতন থাকতে হবে। টেস্ট যত বেশি হচ্ছে তত আক্রান্ত হচ্ছে। গুজরাটে কমিয়ে দেওয়া হয়েছে টেস্ট। বলতে ভাল লাগে সার্কাস। বাম সরকার যখন ছিল তখন আমরা রোজ সার্কাস দেখতাম। আমরা বারবার করে রেলকে বলেছি। ছেলেখেলা হচ্ছে। এর জন্য কেন্দ্র দায়ী।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট