“সুপ্রিম কোর্টের এই অসন্তোষ প্রকাশ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এতদিন বিরোধীদের তোলা অভিযোগ কত সঠিক এবং সত্য”- আব্দুল মান্নান


শুক্রবার,১২/০৬/২০২০
485

কোবিড-19 মারণরোগের আক্রমণকে মোকাবিলা করতে সমগ্র দেশে সরকারের ভুমিকায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। এজন্য পশ্চিমবঙ্গ সহ চারটি রাজ্যকে উচ্চতম আদালত নোটিশ জারি করেছে।

আমরা এই অতিমারি করোনারোগের শুরু থেকেই বারবার কেন্দ্র এবং রাজ্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছি। দুই সরকারকেই সতর্ক করে অনুরোধ করেছি এখন কোনও সঙ্কীর্ণ রাজনীতি নয়, সঙ্ঘবদ্ধ ভাবে এই মারণরোগ কে মোকাবিলা করতে হবে। কিন্তু কাকস্য পরিবেদনা।

আমরা যেহেতু বিরোধী দলের লোক। তাই আমাদের গঠনমূলক প্রস্তাব কে ফুৎকারে উড়িয়ে দিয়ে কেন্দ্রীয় সরকার জনতা কার্ফুর শেষে জনগণকে কাঁসর ঘন্টা বাজাবার আহ্বান জানিয়ে রাস্তায় মিছিলে নামিয়ে দিলেন। মারণরোগের প্রতিরোধের নাম করে আতসবাজির উৎসব করে কেন্দ্রের শাসক দলের চল্লিশতম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলেন। বিশ্বের কাছে ভারতবাসীর লজ্জায় মাথা হেঁট করিয়ে দিলেন।

আর রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী বাজারে দাগ কেটে কে কোথায় দাঁড়িয়ে কেনা বেচা করবেন তার নির্দেশ দিলেন। করোনা কে পাশ বালিশ হিসেবে ব্যবহার করতে উপদেশ দিলেন। সবজান্তা মুখ্যমন্ত্রী বিরোধীদের তো দুরের কথা নিজের দলের মন্ত্রীদেরও বিশ্বাস না করে নিজেকেই উপহাসের পাত্র রূপে তুলে ধরলেন।
সুপ্রিম কোর্টের এই অসন্তোষ প্রকাশ চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে এতদিন বিরোধীদের তোলা অভিযোগ কত সঠিক এবং সত্য। জনগণকে এবার কি বলবেন সরকার ?

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট