যারা চম্বলের ডাকাত তারা বদলার কথা বলে, দিলীপ ঘোষকে কটাক্ষ ফিরহাদ হাকিমের


শনিবার,২০/০৬/২০২০
471

বদলা নয় বদল চাই, এই স্লোগানকে সামনে রেখে 2011 সালে বাংলায় পালাবদল ঘটিয়েছিল তৃণমূল কংগ্রেস। 34 বছরে বামফ্রন্ট সরকারকে হটিয়ে রাজ্যে নয়া সরকার গঠন হয়েছিল। মুখ্যমন্ত্রী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আবারো বদলের স্লোগান। তবে এবারের স্লোগানে নয়া সংযোজন শুধু বদল নয় বদলাও। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ছবিসহ এই নতুন স্লোগান সোশ্যাল মিডিয়ার হাত ধরে এখন খুব অল্প সময়ে ভাইরাল হয়েছে। এই নতুন শ্লোগানে বলা হয়েছে, “বদলাও হবে বদল হবে…”। যা নিয়ে বাংলার রাজনীতি আবার নতুন করে উত্তপ্ত হওয়া শুরু হয়েছে। বিজেপির এই স্লোগানের বিরুদ্ধে সোচ্চার হয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস থেকে শুরু করে সিপিএম কংগ্রেস সহ অন্যান্য দলগুলি।

এর কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন রাজ্যের পুরমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের অন্যতম নেতা ফিরহাদ হাকিম। যারা চম্বলের ডাকাত তারা এ ধরনের বদলার কথা বলে, যারা টেররিস্ট তারা এ ধরনের বদলার কথা বলে মন্তব্য হাকিমের। রাজ্যের এই মন্ত্রী বলেন বাংলায় বদল এর আওয়াজ তুলেছিল তৃণমূল কংগ্রেস। নতুন বাংলা গড়ার আওয়াজ তুলেছিল। 2011 সালে বাংলায় পরিবর্তন ঘটার পর সেই নতুন বাংলা গড়ার কাজ ক্রমশ এগিয়ে চলেছে। যারা বাংলার কৃষ্টি-সংস্কৃতি জানেনা তারা বদলার কথা বলে।

সিপিএম পলিটব্যুরো সদস্য মোঃ সেলিম এর তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তবে শুধু বিজেপি নয় সেইসঙ্গে তৃণমূলকেও আক্রমণ করেছেন তিনি। সেলিম এর মন্তব্য তৃণমূল এবং বিজেপি একে অপরের পরিপূরক। তারা বদলার কথায় বলে থাকে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট