মেয়ের জন্মদিনে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির ও ৫০০জন দুস্থ মানুষকে পাতপেড়ে খাওয়ালেন পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি বক্লের খাজরার বাসিন্দা বরুণ চন্দ


বুধবার,০১/০৭/২০২০
265

পশ্চিম মেদিনীপুর:- মেয়ের জন্মদিনে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবির ও ৫০০জন দুস্থ মানুষকে পাতপেড়ে খাওয়ালেন পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি বক্লের খাজরার বাসিন্দা বরুণ চন্দ।একটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে গোটা দেশ তথা বিশ্ব। করোনা মোকাবেলায় বিশ্বজুড়ে চলছে কোরনা ভ্যাকসিন আবিষ্কার। আর এই পরিস্থিতিতে কোন সামাজিক অনুষ্ঠান করা মানে কোরনা সংক্রমনের রাস্তা প্রসস্থ করা। তাই মানসিকতা সাই দেয়নি।সেই কারণে পশ্চিম মেদিনীপুরের খাজরার বাসিন্দা বরুণ চন্দ তার একমাত্র মেয়ে কৃত্বিকা চন্দর জন্মদিন পালন করল দুস্থ মানুষদের সেবা করে।মঙ্গলবার এলাকার দুঃস্থ মানুষদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা সহ ঔষধ বিতরন করেন তারা।

সেই সঙ্গে এদিন দুপুরে প্রায় ৫০০ জন দুস্থ মানুষকে রান্না করা খাবার এর সাথে মিষ্টিমুখ করান বরুণ বাবু ও তার পরিবার । মেয়ের জন্মদিনে লকডাউন এর চরম বিপর্যয়ে অসহায় নিরন্ন মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে এই কর্মসূচি বলে জানিয়েছেন তিনি ।জানা গেছে বরুণ বাবু পেশায় তিনি একজন সরকারি কর্মচারী।তার একমাত্র মেয়ে কৃত্বিকা চন্দ। তার প্রথম জন্মদিনে অসহায় গরীব মানুষে দের কথা ভেবে নিজে দাঁড়িয়ে থেকে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ঔষধ বিতরণ করেন।দিনটিকে স্মরণীয় করতে আর্ত মানুষের সেবায় উৎসর্গ করলেন বরুণ বাবু ও তার পরিবার ।আগামী দিনেও অসহায় দুঃস্থ মানুষদের পাশে থাকার অঙ্গীকারও করলেন তিনি।তার এই মানবিক উদ্যোগ মনে করিয়ে দেয় কবি দীপ্তি প্রকাশ দের কবিতা “বিন্দু থেকে সিন্ধু হবে নদী”,”সবাই সবার পাশে দাঁড়ায় যদি”,।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট