কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ সহ গৈরিকীকরন করার পদক্ষেপ কে ধিক্কার জানিয়ে এস এফ আই এর বিক্ষোভ


রবিবার,১২/০৭/২০২০
400

পশ্চিম মেদিনীপুর:- ইউ জি সি র গাইড লাইন প্রত্যাহার এবং শিক্ষার পাঠক্রমে কেন্দ্রীয় সরকারের হস্তক্ষেপ সহ গৈরিকীকরন করার পদক্ষেপ কে ধিক্কার জানিয়ে এস এফ আই এর বিক্ষোভ ও পথ অবরোধ হয় শনিবার দাসপুরের সোনামুই বাজারে।

ক্লাস না করিয়ে পরীক্ষা নেওয়া চলবে না। এই শিক্ষা বর্ষের ফিজ মুকুব করতে হবে। করোনা সংক্রমন ও তার আতঙ্কে সাধারন মানুষ জেরবার। আর তার ওপর স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা নিয়ে ইউ জি সি র সেমিস্টার পরীক্ষা গ্রহনের অবাস্তব গাউড লাইন জারির প্রতিবাদ সহ প্রত্যাহারের দাবী নিয়ে এই বিক্ষোভ ও পথ অবরোধ হয়।

এই লকডাইন ও মহামারিকে হাতিয়ার করে কেন্দ্রের বিজেপি সরকার, আর এস এস এর গোপন এজেন্ডা, সিলেবাস কে গৈরিকীকরন
করার লক্ষ্য নিয়ে স্কুল সিলেবাসে মৌলিক ধারনাগুলি ছাঁটাই করার হুলিয়া জারির কে ধিক্কার জানিয়ে প্রতিবাদ জানায় ছাত্র সংগঠন। বাদ ধর্মনিরপেক্ষতা, যুক্ত রাষ্ট্রীয় গনতন্ত্র, দেশ ভাগের বিষয় গুলি। সিলেবাস পরিবর্তন করার মধ্যদিয়ে আগামী দিনে ভাষাকেও এই ভাবে অবরুদ্ধ করবে আর হিন্দি -হিন্দু – হিন্দুত্ব বাদের অবৈজ্ঞানিক ও কুসংস্কারাচ্ছন্ন মৌলবাদী চিন্তাভাবনা পাঠ্যসূচী চালু করার প্রাথমিক প্রয়াস কে প্রতিহত ও প্রতিরোধ করার আহ্বান জানিয়ে এমন কর্মসূচীতে সমস্ত ছাত্র সমাজ ও অভিভাবকদের সামিল হওয়ার আবেদন জানায়।
সংগঠনের সোনাখালি ও কলোড়া লোকাল কমিটির উদ্যোগে দাসপুর থানার গৌরা থেকে মিছিল শুরু হয়ে সোনামুই বাজারে এসে পথ অবরোধ ও বিক্ষোভ সভা সংগঠিত হয়। পাশ কুঁড়া – ঘাটাল রাজ্য সড়কের উপর ৩৫ মিনিট সময় ধরে সেই অবোরধ সহ বিক্ষোভ সভা চলে।

বিক্ষোভ চলার সময় দাবী গুলি তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের রাজ্য কমিটির সদস্য শুভঙ্কর ব্যানার্জী , ছাত্রনেতা সৌভিক ব্যানার্জী, উপস্থিত সুনিত কুলোভী , সৌমেন চক্রবর্তী , শুকদেব দাস প্রমুখ ছাত্রনেতা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট