৮ বছরের ছোট্ট ছেলের একটি ছোট গল্প নিয়ে তৈরি শর্ট ফিল্ম – নিঃসঙ্গ বন্ধু


রবিবার,১২/০৭/২০২০
1090

ফিল্ম রিভিউ : এটি একটি ৮ বছরের ছোট্ট ছেলের সম্পর্কে একটি ছোট গল্প। প্রকৃতপক্ষে ছবির শিরোনামটিই গল্পটির মোড়কে বর্ণনা করে, এতে বলা হয় – “নিঃসঙ্গ বন্ধু”নিঃসঙ্গএকটি শব্দ যার অর্থএকাকীএবংবন্ধু’’  অর্থসঙ্গী। একজন নিঃসঙ্গ মানুষের বন্ধু থাকতে  পারে না আর যার বন্ধু আছে সে নিঃসঙ্গ হতে পারে না। সুতরাং, শিরোনামটি যে দুটো শব্দ দিয়ে তৈরিনিঃসঙ্গএবংবন্ধুদুটি শব্দ একে ও পরের বিপরীতার্থক।

তবে এটি আসলে একটি ছোট্ট ছেলের গল্প যেখানে, সে লকডাউনের সময় লম্বা গৃহবন্দী দশায়, তার হতাশা এবং মানসিক  যন্ত্রণার ফলে, তার কল্পনার মাধ্যামে এক অস্বাভাবিক অপার্থিব সম্পূর্ণ মানসিক পরিস্থিতি চিন্তন করে, যা সম্পূর্ণ অবাস্তবিক।  গল্পটির বাকি অংশগুলি জানতে, চলচ্চিত্রটি সম্পূর্ণ রুপে দেখুনআর.কে..ভি মোশন পিকচার্স এর ইউটিউব চ্যানেলে।

এই ছবিতির সম্পূর্ণ গল্প, স্ক্রিপ্ট, সিনেমাটোগ্রাফি, সম্পাদনা, ডিআই (কালারিস্ট), সাউন্ড ডিজাইন, গ্রাফিক্স, পোস্টার ডিজাইন ও নির্দেশনা দেবোপম কুণ্ডু  নিজের হাতেই দায়িত্ব তুলে নিয়েছিলেন।

পুরো ছবির শুটিং হয়েছে একটি স্মার্ট ফোনে। এবং আমরা সমস্ত বাবা ও মায়েদের অনুরোধ করবো এই সিনেমাটি দেখার জন্য।  বিশেষত যে সকল অবিভাবক তাদের সন্তানদের এই একই রকম হতাশার সম্মুখীন হয়েছেন বা হচ্ছেন । আমরা এটুকু বলতে পারি এইসব অবিভাবকদের  এই ছবিটি মনে নাড়া দিয়ে যাবে।

সিনেমাটি মূলত বাংলা ভাষায় চিত্রায়ন করা হয়েছে, যে ভাষা বিশ্বের মধ্যে, সব থেকে বেশি কথা বলা ভাষার মধ্যে সপ্তম স্থানে রয়েছে, তবু যারা বাংলা বঝে না তাদের জন্য ছবিটিতে ইংরেজি সাবটাইটেল সহ স্ট্রিমিং হচ্ছে। তাই বাংলা যারা বঝে না, তাদের মধ্যে যে কেউ এই সিনেমাটি দেখতে পারবেন। প্রকৃতপক্ষে মুভিটির বিষয় প্রতিটি বাবামার নিজেদের পরিস্তিথির সাথে সম্পর্কিত করতে পারব, বিশেষত যাদের ৮ থেকে ১২ বছর বয়সের বাচ্চা আছে।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট