বাংলাদেশের মোস্তাক আহম্মেদের এডুকশেন ফর অল


রবিবার,২৩/০৮/২০২০
291

ডেস্ক রিপোর্ট, ঢাকা: বাংলাদেশের আছে নিজস্ব কিছু অর্জন; আছে কিছু স্বাতন্ত্র্য, আর আছে গর্ব করার মতো কিছু দীপ্তিমান মানুষ। যাঁরা কর্ম আর ব্যক্তিত্বের দীপ্তিময় বিশালতায় নিজকে নিয়ে গেছেন আকাশচুম্বী উচ্চতায়। তেমনি এক আলোকিত মানুষ, বিশিষ্ট শিক্ষা সংস্কারক, শিক্ষা উদ্যোক্তা এবং আধুনিক ডিজিটাল শিক্ষার স্বপ্নদ্রষ্টা মোস্তাক আহাম্মেদ শান্ত। সফলতা এমন একটি জিনিস যা প্রতিটি মানুষের চাহিদার অন্যতম অংশ দখল করে থাকে। ২০১৭ সাল থেকে বিদেশে পরিপূর্ণ উচ্চশিক্ষার একটা সামগ্রিক ধারণা নিয়ে রাজধানী ঢাকায় পথচলা শুরু করে ৷এডুকেশন ফর অল বা সবার জন্য শিক্ষাএ থিম ধারণ করে মোস্তাক আহাম্মেদ শান্ত শিক্ষা উন্নয়নের প্রত্যয় ঘোষণা করেছেন। বর্তমানে যুগোপযোগী পদক্ষেপের মাধ্যমে গড়ে তোলা গ্লোবাল প্রসেস লিমিটেড এডুকেশন গ্রুপের মাধ্যমে বিভিন্ন দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ১ হাজারের বেশি শিক্ষার্থী অধ্যয়ন করছে। শিক্ষার্থীরা আধুনিক কারিকুলাম ও আন্তর্জাতিক মানের শিক্ষা গ্রহণ করছে।

বর্তমানে মোস্তাক আহাম্মেদ শান্ত গ্লোবাল প্রসেস নেটওয়ার্ক, গ্লোবাল প্রসেস ট্রাভেলস, গ্লোবাল প্রসেস ল্যাংগুয়েজ ক্লাব, গ্লোবাল মেডিগিয়ার এবং গ্লোবাল ইভেন্ট অ্যান্ড এক্সপো ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী হিসেবে কৃতিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছেন। ডাঃ মোস্তাক আহাম্মেদ শান্ত ডিজিটাল শিক্ষা সম্পর্কিত অভিজ্ঞতা অর্জনের জন্য পৃথিবীর প্রায় ১৫ টি দেশে ভ্রমণ এবং ২৫০ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছেন। ২০১৭ সালে তার অসীম সাহসী নেতৃত্বে প্রতিষ্ঠিত গ্লোবাল প্রসেস লিমিটেড নেটওয়ার্কের মাধ্যমে বাংলাদেশের প্রায় এক হাজার শিক্ষার্থী বহিঃবিশ্বের সুনাম অর্জন করা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণ করেছেন। এ ছাড়া তিনি একজন সফল মিডিয়া ব্যক্তিত্ব হিসেবেও সুপরিচিত ডাঃ মোস্তাক আহাম্মেদ শান্ত। তিনি বিভিন্ন টেলিভিশনে ও রেডিও অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন।আমরা শিক্ষার সুযোগ চাইনামে নিরক্ষরতা মুক্ত আন্দোলন, মাদকমুক্ত দেশ চাই, দেশের সকল শিক্ষার্থীর জন্য ডিজিটাল লার্নিং প্রোগ্রাম, বিজ্ঞানমনস্ক শিক্ষা কার্যক্রমের প্রবর্তক। ইতিমধ্যে শিক্ষানুরাগী ডাঃ মোস্তাক আহাম্মেদ শান্ত তার ব্যতিক্রমী প্রতিভার পরিচয় দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অর্জন করেছেন অ্যাওয়ার্ড ফর আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন ইন এডুকেশন, ইনোভেশন লার্নিং, এডুকেশনাল ইনস্টিটিউশন ইয়ুথ বেস্ট একাডেমিক অ্যান্ড ইন্ডাস্ট্রি ইন্টারফেস, আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন ইন ডিজিটাল লার্নিং, বাংলাদেশ কালচারাল ফাউন্ডেশনের সম্মাননা পদক২০২০, ইন্টারন্যাশনাল স্টার ফর লিডারশিপ ইন কোয়ালিটি অ্যাওয়ার্ড২০১৮ অর্জন করেছেন তিনি।

তার সেবার হাত সর্বত্র প্রসস্থ, কোথায় নেই তিনি! ্যালিতে, ব্লাড ডোনেশনে, গরীব দুস্থ্যদের মধ্যে রিলিফ বিতরণে, আই ক্যাম্পে, গরীব ও মেধাবীদের শিক্ষা সামগ্রী বিতরণে, সেবা সংস্থাসহ সর্বত্র মোস্তার আহাম্মেদ শান্ত এর বিচরণ চোখে পড়ার মতো। গ্লোবাল প্রসেস লিমিটেড এর মাধ্যমে তিনি গরীব ও অসহায় হাজার ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ব্যাগসহ শিক্ষা সামগ্রী বিনামূল্যে বিতরণ করেন। একজন শিক্ষা উদ্যোক্তা হিসাবে মোস্তাক আহাম্মেদ শান্ত বিশ্বাস করেন সফলতার কোনও শর্টকার্ট পথ নেই। মানুষ নিজের সততা, একাগ্রতা, কাজ এবং পরিশ্রম দিয়ে সফল হয়ে ওঠে। ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি জানান, এগোতে হবে বহুদূর। আপাতত ইউরোপ এর বিভিন্ন দেশে কিছু নতুন কিছু ইউনিভার্সিটির সাথে কথা হয়েছে। গ্লোবাল প্রসেস লিমিটেড এর নেটওয়ার্ক পরিধি এভাবেই বাড়ছে প্রতিনিয়ত।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট