দক্ষিণ বঙ্গের শতাধিক পুজোর উদ্বোধ করলেন মুখ্যমন্ত্রী বার্তা দিলেন শারীরিক দূরত্ব বজায়ের, সামাজিক দূরত্বের নয়


বৃহস্পতিবার,১৫/১০/২০২০
363

কলকাতা : বুধবারের পর বৃহস্পতিবার। নবান্ন থেকে মুখ্য মন্ত্রীর ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন প্রান্তের পুজো উদ্বোধন অব্যাহত। বুধবার ছিল উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ ও নদিয়ার পুজো। বৃহস্পতিবার মমতা ব্যানার্জি বোতাম টিপে উদ্বোধন করলেন পশ্চিম ও দক্ষিণাঞ্চলের ১২ টি জেলার ১১০ টি পুজো মণ্ডপ।

এদিন পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলার মোট ১১০ টি বারোয়ারি দুর্গাপুজোর মণ্ডপের উদ্বোধন করেন মুখ্য মন্ত্রী। কখনও ভার্চুয়াল মঞ্চে শিউলির ডালি নিয়ে দেবী দূর্গাকে বরণ করেন মমতা, আবার কখনও চণ্ডীপাঠের মধ্যে দিয়ে জেলার মণ্ডপের আবরণ উন্মোচন করেন। এদিন একই অনুষ্ঠানে রাজ্যের বহু হকারের হাতে ২ হাজার টাকার পুজো অনুদান তুলে দেন মন্ত্রী ফিরহাদ হাকিম ও স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি।

অন্যান্যবার শহর কলকাতার পুজো উদ্বোধন করতেন মমতা ব্যানার্জি। করোনা আবহে তিনি ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন প্রান্তের পুজো মণ্ডপ উদ্বোধন করছেন। পাশাপাশি শহরের কিছু মণ্ডপও মুখ্য মন্ত্রী উদ্বোধন করছেন। প্রযুক্তিকে কাজে লাগিয়ে মুখ্য মন্ত্রীর রাজ্যজুড়ে পুজো উদ্বোধনে খুশির জোয়ার জেলার পুজো উদ্যোক্তাদের মুখে। এদিন উদ্বোধনের পাশাপাশি মুখ্য মন্ত্রী বারবার মনে করিয়ে দেন করোনা পরিস্থিতির কথা। করোনাকে হারাতে আমাদের প্রয়োজন মাস্ক ও শারীরিক দূরত্ব বজায় রাখা। এই সুরক্ষাবিধি যেন কখনওই সামাজিক দূরত্বের স্তরে না চলে যায়। মমতার কথায়, আমরা শারীরিক দূরত্ব বজায় রেখে সামাজিক দূরত্ব কমানোই লক্ষ্য হওয়া উচিত।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট