বিদ্যুৎমন্ত্রীর বাড়িতে লক্ষ্মী পুজোয় এবার ছিল না অতিথি অভ্যাগতরা


শুক্রবার,৩০/১০/২০২০
385

কলকাতা:  প্রতিবছরের মতো এবছরও শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে কোজাগরী লক্ষ্মী পুজোর আয়োজন হয়েছে। সম্পূর্ণ শাস্ত্রীয় রীতিনীতি মেনে পুজোয় বসেন বিদ্যুৎ মন্ত্রী নিজেই। তবে পড়না আবহের জন্য এবছর আনাগোনা ছিল না অতিথি অভ্যাগতদের।

দীর্ঘদিন ধরে কোজাগরী লক্ষ্মী পুজোর আয়োজন হয়ে আসছে তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান নেতা তথা রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বাড়িতে। এবছর প্রতিকূলতা চলছে। তার মধ্যেও মায়ের আরাধনা থেকে বিরত হননি শোভনদেব চট্টোপাধ্যায় এর পরিবার। মা লক্ষ্মীর প্রতিমা আনা হয়। পুজোর পর এক বছর ধরে এই প্রতিমা থাকে ঘরেই। আগের বছরের প্রতিমাকে দেওয়া হয় ভাসান। জানালেন বিদ্যুৎ মন্ত্রী। পুজো নিজের হাতে করেন শোভনদেব বাবু। সম্পূর্ণ শাস্ত্রীয় রীতিনীতি মেনে পুজোর আয়োজন করেছেন নিজের হাতে। শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, মায়ের জন্য ভোগ রান্না হয়েছে। সেইসঙ্গে সাজানো হয়েছে পাঁচ ফল সহ অন্যান্য উপাচার দিয়ে। পুজোয় খই মুড়ি চিড়ে বিভিন্ন নাড়ু দেওয়া হয়েছে বলে জানান তিনি।

কোজাগরী লক্ষ্মী পুজো উপলক্ষে অন্যান্য বছর আত্মীয়-পরিজন এসে উপস্থিত হন। থাকেন শুভানুধ্যায়ীরা। করোনা আবহের জেরে এবছর আনাগোনা নেই অতিথি অভ্যাগতদের। পুজোর আয়োজনে এ বছর শুধু পরিবারের সদস্যরাই।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট