মিস কল দিলেই মিলবে ট্যাক্সি


বুধবার,০৪/১১/২০২০
463

কলকাতা : মিস কল দিলেই ট্যাক্সি, অভিনব উদ্যোগ দমদম বিমানবন্দরে, আনলক পর্বের কিছুদিন পরে বিধি মেনে চালু করা হয়েছে বিমান ব্যবস্থা। যদিও এখনো পুরোপুরি ভাবে সব বিমান সচল করা যায়নি। বিশেষত আন্তর্জাতিক বিমান গুলি। তারই মধ্যে বিমানযাত্রীদের জন্য সুখবর পাওয়া গেলো।

যাত্রীদের সুবিধার্থে নয়া উদ্যোগ নিল কলকাতা বিমানবন্দর। এই করোনা এর সময়ে অনেকটাই কার্যকরী হবে এই সুবিধা। কি সেই নিয়ম? এখন থেকে বিমানবন্দরে নামার পর আর প্রি – পেইড ট্যাক্সির জন্য অপেক্ষা করতে হবেনা যাত্রীদের। একটি নম্বরে মিসকল দিলেই এবার মিলবে ট্যাক্সির সুবিধা।মিসড কল দেওয়ার পর যাত্রীদের মোবাইলে একটা SMS আসবে। সেই এসএমএস এ টোকেন ও টাইম এর কথা লেখা থাকবে। সেই টাইম অনুযায়ী কোনো ট্যাক্সি বুথে গিয়ে ট্যাক্সি বুক করা যাবে। এর জন্য লাইন এ দাঁড়াতে হবেনা।

এ বিষয়ে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের জানান, জনসাধারণের সুবিধার্থে এই ব্যবস্থা নেয়া হয়েছে। বিশেষ করে বয়স্ক মানুষদের জন্য। যারা প্রথমবার কলকাতা বিমানবন্দরে আসছেন তাদের পক্ষে মিসকল দেওয়া অনেক বেশি সুবিধাজনক। এর ফলে করোনা এর সময়ে সামাজিক দূরত্ব বজায় থাকবে এবং লাইনে দাঁড়িয়ে হয়রান হতে হবে না যাত্রীদের। সেইসঙ্গে সহ্য করতে হবে না ভাড়া নিয়ে দলাদলি এবং দালালদের দৌরাত্ম্য।

বিজ্ঞাপন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট