১০ বছরের উন্নয়নের রেকর্ড কার্ড প্রকাশ তৃণমূলেরর


বৃহস্পতিবার,১০/১২/২০২০
244

কলকাতা : দশ বছরের উন্নয়নের রিপোর্ট কার্ড প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। বৃহস্পতিবার তৃণমূল ভবনে রিপোর্ট কার্ডের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন দলের শীর্ষ নেতৃত্ব। এই রিপোর্ট কার্ডে ২০১১ সাল থেকে-২০২০ সাল পর্যন্ত রাজ‍্য মা মাটি মানুষের সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরা হয়েছে। বিরোধীরা যখন তৃণমূলের বিরুদ্ধে একাধিক বিষয় নিয়ে সরব হয়েছে তখন উন্নয়নকে তুলে ধরে মানুষের মন জয় করে নিতে চায় তৃণমূল কংগ্রেস।

রিপোর্ট কার্ডে জঙ্গলমহল থেকে পাহাড় , সাগর থেকে উত্তরবঙ্গ- গত দশ বছরের সরকারের বহুমুখী উন্নয়নকে প্রাধান্য দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী থেকে সবুজ শ্রী স্বাস্থ্যসাথী থেকে যুবশ্রী, রূপশ্রী প্রকল্পের, সহ একাধিক সুবিধা কিভাবে মানুষের ঘরে পৌঁছে দেওয়া হয়েছে তারও খতিয়ান রয়েছে এই রিপোর্ট কার্ডে।

রিপোর্ট কার্ড প্রকাশ করে রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, গত ১০ বছরের মধ্যে ৮ বছর কাজ করার সুযোগ হয়েছে। এই সময়ের মধ্যে সর্বক্ষেত্রেই গোটা দেশের মধ্যে দিশা দেখিয়েছে বাংলা। এই রিপোর্ট কার্ড নিয়ে রাজ্যের ২৯৪ বিধানসভার আড়াই লক্ষ কিমি পথ পরিক্রমার মধ্যে দিয়ে সমস্ত গৃহস্থের বাড়ি পৌঁছানো হবে।

সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় থেকে শুরু করে শোভনদেব চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য।তুলে ধরেন রাজ্যের সাফল্য।
বক্তৃতা নয়, উন্নয়নকে সামনে রেখেই মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের জোয়ার এনেছেন রাজ্যে। বাংলার মানুষ উন্নয়নের প্রতিই ফের সমর্থন জানাবেন বলে আশা প্রকাশ করেন তৃণমূল নেতারা।

বিজ্ঞাপন

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট