দুয়ারে সরকার প্রকল্পে কাজ না করার হুঁশিয়ারি পৌর স্বাস্থ্যকর্মীদের


বৃহস্পতিবার,১০/১২/২০২০
293

কলকাতা : দীর্ঘ দিন ধরেই পশ্চিমবঙ্গের পৌর স্বাস্থ্যকর্মীরা চরম বঞ্চনার শিকার বলে অভিযোগ। মুখ্যমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েও তা রক্ষা করেন নি বলে অভিযোগ। 2018 সালের একুশে আগস্ট মুখ্যমন্ত্রী কালীঘাটের বাড়িতে পৌর স্বাস্থ্যকর্মীদের মৌখিক প্রতিশ্রুতি দিয়েছিলেন অবসরের বয়সসীমা 65 বছর করবেন। ইতিমধ্যেই গ্রামীণ আশা ও আইসিডিএস কর্মীদের অবসরের বয়সসীমা 65 বছর হয়েছে। অবসরকালীন ভাতা গ্রাচুয়িটি তিন লক্ষ টাকা ঘোষিত হয়েছে। এবং 1000 টাকা বেতন বৃদ্ধি হয়েছে । অক্টোবর মাস থেকে সেই নির্দেশ নামা চালু হয়ে গিয়েছে।

অথচ পৌর স্বাস্থ্যকর্মীরা ” দুয়ারে সরকার” প্রকল্পের কাজ এবং করণা অতিমারিরর সময় জীবনের ঝুঁকি নিয়ে অক্লান্তভাবে বাড়ি বাড়ি কাজ করে চলেছেন। এই স্বাস্থ্যকর্মী রা আক্রান্ত হলেও সরকার ঘোষিত অনুদান এখনো অবধি পাননি। সামনেই বিধানসভা নির্বাচন এবং ইতিমধ্যেই পৌরসভা নির্বাচনের তারিখ ঘোষণা করার বিষয়টি হাইকোর্টে বিচারাধীন আছে ।

এই স্বাস্থ্যকর্মী দেরকেই নির্বাচনের সময় অত্যন্ত প্রয়োজন হয়ে পড়ে সরকারের। পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়নের পক্ষ থেকে তাই আগামীকাল নবান্ন অভিযান এর ডাক দেওয়া হয়েছে। বেলা বারোটা নাগাদ সুবোধ মল্লিক স্কোয়ার থেকে মিছিল করে ধর্মতলা ওয়াই চ্যানেল এ শেষ হবে। সেখান থেকে চারজনের প্রতিনিধি দল মুখ্যমন্ত্রীর নিকট নবান্ন তে যাবেন।

রাজ্য যুগ্ম-সম্পাদক কেকা পাল, পৌলমি করনজাই ও রাজ্য সভানেত্রী সুচেতা কুন্ডুএক যৌথ বিবৃতি তে বলেন ” মাননীয়া মুখ্যমন্ত্রী পৌর স্বাস্থ্যকর্মীদের বেতন বৃদ্ধি, অবসরের বয়সসীমা 65 বছর ও তিন লক্ষ টাকা গ্রাচুয়িটি র নির্দেশনামা ঘোষণা না করলে দুয়ারে সরকার প্রকল্প বয়কট করবে পৌর স্বাস্থ্যকর্মীরা এবং বৃহত্তর আন্দোলনে সামিল হবে। “

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট