কম খরচে আকর্ষণীয় প্যাকেজ আনল আইআরসিটিসি


শনিবার,১২/১২/২০২০
764

দীর্ঘ লকডাউনে ক্ষতির মুখে পড়া ট্যুরিজম ব্যবসাকে পুনরায় চাঙ্গা করতে কম খরচে আকর্ষণীয় প্যাকেজ আনল আইআরসিটিসি ( ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড )।

দীর্ঘ লকডাউনে ক্ষতির মুখে পড়া ট্যুরিজম ব্যবসাকে পুনরায় চাঙ্গা করতে কম খরচে আকর্ষণীয় প্যাকেজ আনল আইআরসিটিসি ( ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড )। এরমধ্যে যে সব হলিডে প্যাকেজ রাখা হয়েছে তারমধ্যে খুবই আকর্ষণীয় হয়ে উঠবে একদিনের বাইক অ্যাডভেঞ্চার ট্রিপ। এই বাইক ট্যুরে মাত্র ২,৮৭০ টাকায় বাঁকুড়ার জয়পুর জঙ্গল ভ্রমণ করানো হবে। যিনি ট্যুরে যাবেন তিনি নিজের বাইক নিয়ে অথবা সংস্থার বাইক নিয়ে যেতে পারবেন। কোভিড প্রোটোকল মেনে আইআরসিটিসি-র গাইড পথনির্দেশ করে নিয়ে যাবেন এই ট্যুরে। ওই খরচের মধ্যেই থাকছে সারাদিনের খাওয়াদাওয়া। থাকছে দুর্ঘটনা বিমাও। এছাড়াও ডুয়ার্স সাফারি থেকে শুরু করে সিকিমের গ্যাংটক, লাচুং সহ নানাবিধ আকর্ষণীয় হলিডে প্যাকেজ আনা হয়েছে আইআরসিটিসি-র তরফ থেকে।

শুক্রবার দুপুরে এক সাংবাদিক বৈঠকে একথা জানান আইআরসিটিসি-র গ্রুপ জেনারেল ম্যানেজার দেবাশিস চন্দ্র। তিনি বলেন, কোভিড পরিস্থিতিতে দীর্ঘ লকডাউনে মানুষ ঘরবন্দি ছিলেন। এখন কিছুটা হলেও মানুষ স্বাভাবিক জীবনে ফিরছে। তাই সকলকে কিছুটা রিল্যাক্স দিতেই সাধ্যের মধ্যে সাধ পূরণের ব্যবস্থা আমরা করেছি। মানুষ ভীতি কাটিয়ে কোভিড বিধি মেনে আবার ভ্রমণ করুন এটাই আমাদের লক্ষ্য। আমরা প্রথম অ্যাডভেঞ্চার ট্যুরিজম কলকাতা থেকে চালু করছি। ২০ তারিখ হবে। বাঁকুড়ার কাছে জয়পুর বলে একটা জঙ্গল আছে। সেটা আমরা বাইকে করে নিয়ে যাব। তার খরচ পড়বে ২,৮৭০ টাকা। একদিনের ট্যুর এটা। আমরা আইআরসিটিসির তরফ থেকে করছি। লোকেরা তাদের নিজস্ব বাইকে বা আমাদের থেকে বাইক নিয়ে যেতে পারবেন। এটা আমরা শুরু করলাম। আমাদের উদ্দেশ্য মানুষকে প্রকৃতির দিকে নিয়ে যাওয়া। এছাড়াও আমরা ডুয়ার্স সাফারি করছি। এটা তিন রাত ও চার দিনের ট্যুর। খরচ পড়বে ১০, ৪২৬ টাকা। এরমধ্যে আমরা নর্থ বেঙ্গলের অনেকগুলি জায়গা দেখাব। এছাড়া আমরা সিকিমের একটা প্যাকেজ করছি। গ্যাংটক, লাচুং নিয়ে যাচ্ছি। পাঁচ রাত্রি এবং ছয় দিনের জন্য খরচ পড়বে ২০,৭১৫ টাকা।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট