গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদে ইস্তফা পত্র – সোমবার বিধানসভায় তলব শুভেন্দুকে


শুক্রবার,১৮/১২/২০২০
295

কলকাতা : গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদে ইস্তফা পত্র। এখনও তিনি তৃণমূল কংগ্রেসের এক জন বিধায়ক, জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আগামী সোমবার তলব করা হয়েছে তাঁকে।

মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করেছিলেন শুভেন্দু অধিকারী। তারপর তৃণমূল বিধায়ক পদ থেকেও ইস্তফা পত্র জমা দিয়েছিলেন তিনি। বিধানসভায় স্পিকারের অনুপস্থিতিতে তাঁর দপ্তরে ইস্তফা পত্র জমা দিয়ে এসেছিলেন। পাশাপাশি মেইলও করেছিলেন। কিন্তু দুটি ইস্তফাপত্রের মধ্যে অসঙ্গতি থাকায় গৃহীত হল না শুভেন্দু অধিকারীর ইস্তফা পত্র। শুক্রবার বিধানসভায় সাংবাদিক সম্মেলনে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন,

শুভেন্দু অধিকারীর পদত্যাগ পত্র গ্রহন করতে পারছি না। নিয়ম মেনে পদত্যাগ পত্র জমা দেওয়া হয়নি।পর্যালোচনা করে দেখেছি ত্রুটিপূর্ণ পদত্যাগপত্র।
আগামী ২১ডিসেম্বর সোমবার বিধানসভায় তলব করা হয়েছে শুভেন্দু অধিকারীকে। ঐদিন সিদ্ধান্ত হবে তার পদত্যাগপত্র গৃহীত হবে কিনা।

বিধানসভার আইন মোতাবেক কোন সদস্য পদত্যাগ করতে চাইলে অধ্যক্ষের সামনে পদত্যাগপত্রে স্বাক্ষর করতে হয়। এক্ষেত্রে তা মান্যতা পাইনি। স্পিকার জানিয়েছেন এখনো পর্যন্ত শুভেন্দু অধিকারী বিধানসভায় তৃণমূল কংগ্রেসের সদস্য হিসেবেই আছেন।

Loading...

Weather Data Source: Weather Kolkata

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট