গ্রুপ ডি ওয়েটিং প্রার্থীদের নবান্নে ডেপুটেশন কর্মসূচি


মঙ্গলবার,২২/১২/২০২০
598

কলকাতা: গ্রুপ ডি ওয়েটিং প্রার্থীরা আজ নবান্নে ডেপুটেশন কর্মসূচি নেন। এদের দাবি ছিল স্বচ্ছতার সঙ্গে আপডেটেড শূন্যপদে সকল গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ডের ওয়েট লিস্টেড চাকরিপ্রার্থীদের যথাশীঘ্র চাকরি সুনিশ্চিত করতে হবে। এদের অভিযোগ, ২০১৭ সাল থেকে গত তিন বছর যাবৎ এরা চাকরির জন্য সব জায়গায় ছুটে গেছেন। সরকারের কাছে আবেদন করেছেন। অথচ কোনও সুরাহা মেলেনি। তাই আজকের এই কর্মসূচি। গ্রুপ ডি ওয়েটিংদের চাকরি দাও এই দাবিতে চলছে শ্লোগান। এদের মিছিল নবান্নের আগেই আটকে দেয় পুলিশ। পরে চাকরিপ্রার্থীদের মধ্যে ২ জন ডেপুটেশন দিতে যান। জানা গেছে, চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেও বছরের পর বছর ওয়েটিং লিস্টেড রয়েছেন গ্রুপডি পদের চাকরীপ্রার্থীরা।

শূন্যপদে তাঁদের নিয়োগের জন্য একাধিকবার দাবি জানিয়েও কোনও সুরাহা হচ্ছেনা। এই নিয়ে মঙ্গলবার কাজিপাড়ায় চাকুরীপ্রার্থীরা একত্রিত হন। সেখান থেকে মিছিল করে নবান্নে ডেপুটেশন দিতে যাওয়ার পথে পুলিশ তাঁদের আটকায়। পরে দু’জন প্রতিনিধিকে পুলিশ সঙ্গে করে নবান্নে নিয়ে যায়। গ্রুপ ডি ওয়েটিং লিস্টের প্রার্থী শান্তনু শীল বলেন, “মুখ্যমন্ত্রী চালু করেছেন ‘দুয়ারে সরকার’। এবার আমরা মুখ্যমন্ত্রী দুয়ারে এসেছি যাতে আমাদের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়। মুখ্যমন্ত্রী বনগাঁয় এক জনসভায় জানিয়েছিলেন সরকারি চাকরি পেতে গেলে কিছু মান উত্তীর্ণ হতে হয়।

গ্রুপ ডি ওয়েটিংদের চাকরি দাও এই দাবিতে চলছে শ্লোগান। এদের মিছিল নবান্নের আগেই আটকে দেয় পুলিশ। পরে চাকরিপ্রার্থীদের মধ্যে ২ জন ডেপুটেশন দিতে যান। জানা গেছে, চাকরির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরেও বছরের পর বছর ওয়েটিং লিস্টেড রয়েছেন গ্রুপ ডি পদের চাকরীপ্রার্থীরা।

Originally tweeted by বাংলা এক্সপ্রেস নিউজ (@ebanglaexpress) on Tuesday,22/12/2020.

আমরা সেই মান উত্তীর্ণ হয়েছি। আমাদের দাবি অবিলম্বে ওয়েটিং লিস্টে যারা আছে তাদের চাকরি দেওয়া হোক।” গ্রুপ ডি ওয়েটিং প্রার্থী সনাতন সমাদ্দার বলেন, “তিন বছর ধরে সরকারের কাছে বারেবারে আবেদন করছি কিন্তু সুবিচার পাইনি। সালে গ্রুপ ডি রেজাল্ট বেরোনোর পরেও নিয়োগ হয়নি। সেই কারণে ডেপুটেশন দেওয়া হচ্ছে। যেহেতু মেরিট লিস্টে আমাদের নাম আছে সেহেতু চুক্তিভিত্তিকদের বাদ দিয়ে আমাদের প্যানেলকে চাকরির ব্যবস্থা করতে হবে।”

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট