অবিলম্বে চালু হোক বিবাদী বাগ – জোকা রুটে মেট্রো চলাচল


বুধবার,২৩/১২/২০২০
699

কলকাতা : অবিলম্বে চালু হোক বিবাদী বাগ – জোকা রুটে মেট্রো চলাচল। বেহালায় কন্যাশ্রী কলেজের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চ থেকে এই দাবি জানালেন রাজ্যের শিক্ষা মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, মেট্রো রেল ডানা মেলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। কেন্দ্রের বিজেপি সরকারের আমলে সেই কাজের গতি কমে যাচ্ছে বলে অভিযোগ করেন তিনি। মেট্রো রেল চালু হলে বেহালা এবং দঃ ২৪ পরগনার মধ্যে যোগাযোগের সমস্যা অনেক মিটবে বলে জানান তিনি।

বেহালায় কন্যাশ্রী কলেজের উদ্বোধন এবং একাডেমিক ভবনের শিলান্যাস করে শিক্ষামন্ত্রী বলেন দক্ষিণ ২৪ পরগনা জেলায় এই কণ্যাশ্রী কলেজই মহিলাদের প্রথম কলেজ। প্রথম পর্যায়ে গুগোল সহ দুটি বিষয়ের উপর অনার্স নিয়ে কলেজের পাঠ পঠন-পাঠন শুরু হবে এই শিক্ষাবর্ষ থেকেই।

রাজ্যে শিক্ষার বিকাশে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন বলে শিক্ষা মন্ত্রী জানান।পার্থ চট্টোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রীর উদ্যোগে ৫০ টি নতুন কলেজ, ৩০টি বিশ্ববিদ্যালয় রাজ্যে তৈরী হয়েছে। মহিলা বিশ্ববিদ্যালয় হয়েছে ডায়মন্ডহারবারে। প্রথম সরকারি ইংলিশ মিডিয়ায় স্কুল বেহালা পেয়েছে। পাথর শিলা বসানো নয়, আমরা বাস্তবায়ন ঘটায়। মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

বিজ্ঞাপন
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট