কোভ্যাক্সিনের ট্রায়ালে দ্বিতীয় ডোজ নিলেন ফিরহাদ


বুধবার,৩০/১২/২০২০
337

কলকাতা : শীঘ্রই করোনা প্রতিষেধক আসতে চলেছে। প্রস্তুত রাজ্য সরকার। নাইসেডের তৈরি কোভ্যাক্সিন ট্রায়ালের দ্বিতীয় ডোজ নেওয়ার পর জানালেন কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের প্রধান।

করোনা টিকা ‘কোভ্যাক্সিন’-এর ট্রায়াল নাইসেডের পরিচালনায় চলছে দেশ জুড়ে। গত ২ ডিসেম্বর শহরে টিকার প্রথম ডোজ দেওয়া হয় কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান ফিরহাদ হাকিমকে। বুধবার তিনি দ্বিতীয় ডোজ নিলেন। এদিন দ্বিতীয় ডোজ নেওয়ার পর ফিরহাদ হাকিম বলেন, আমরা এখনও কোভিড থেকে মুক্ত হয়নি। মাস্ক ব্যাবহার সহ সমস্ত রকম বিধিনিষেধ মেনে চলতেই হবে। কো-ভ্যাক্সিন ট্রায়াল নিয়ে আমরা সবাই চেষ্টা করছি মানুষ যাতে মুক্তির আশ্বাস পান।
খুব শীঘ্রই প্রতিষেধক আসছে সে কথা মাথায় রেখে রাজ্যে সমস্ত রকম প্রস্তুতি সেরে রাখা হয়েছে বলে জানিয়েছেন কলকাতা পুরসভার প্রশাসনিক বোর্ডের প্রধান।

ভারত বায়োটেকের তৈরি ‘কোভ্যাক্সিন’ ট্রায়ালের জন্য ডিসেম্বরের প্রথমে বেলেঘাটা নাইসেডে এসে পৌঁছায়। পরীক্ষা মূলক প্রয়োগের জন্য হায়দরাবাদ থেকে আনা হয় ১ হাজার টিকা। সেই টীকার প্রথম ডোজ ১ হাজার স্বেচ্ছাসেবককে পরীক্ষামূলকভাবে দেওয়া হয়। এবার সেইসব স্বেচ্ছাসেবকদেরই দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হল।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট