হাতি দলছুট ওই ব্যক্তিকে সমানে পেয়ে তুলে আছাড় মারে


বুধবার,০৬/০১/২০২১
294

মৃত্যু হল এক বৃদ্ধের । ঘটনাটি ঝাড়গ্রাম বন বিভাগের বেলপাহাড়ি রেঞ্জের বেলপাহাড়ি বিটের অন্তর্গত সন্দাপাড়া গ্রাম পঞ্চায়েতের জোড়কদা গ্রামের ঘটনা । স্থানীয় ও বন দফতর সূত্রে জানা যায় , মৃত ব্যক্তির নাম লেপা মান্ডি (৬০) । এদিন ভোরে প্রাত:কর্ম করার জন্য বাড়ির বাইরে যান। বাড়ি পাশের জঙ্গলে প্রায় ৮ থেকে ১০ টা হাতির একটি দল ছিল । তার মধ্যে ১টি হাতি দলছুট ওই ব্যক্তিকে সমানে পেয়ে তুলে আছাড় মারে।  মৃত ব্যক্তিকে ময়নাতদন্তের জন্য ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে পাঠানো হয়েছে ।

লেপা মান্ডি এর মৃত্যু নিয়ে এই ১৫ দিনের মধ্যে ঝাড়গ্রামে হাতির হানায় মৃত্যু হয়েছে তিন জনের । গত মাসের ২৭শে ডিসেম্বর মানিকপাড়া রেঞ্জের লাওড়িয়ার কাছে গোবিন্দপুর জঙ্গলে টিয়াকাটি থেকে মোরগ লড়াই দেখে বাড়ি ফেরারা পথে হাতির হানায় মৃত্যু হয় রবি মাহাত ( ৫০) নামে এক ব্যক্তির । এছাড়াও ২৩শে ডিসেম্বর বিনপুর থানার সারেঙ্গাগুলি গ্রাম লাগোয়া জঙ্গলে হাতির হানায় মৃত্যু হয় বছর ২৭ এর বৈদনাথ হেমব্রম নামে এক যুবকের ।

ঝাড়গ্রাম জেলায় মোট তিনটি বন বিভাগ রয়েছে ঝাড়গ্রাম বন বিভাগ , খড়গপুর বন বিভাগ এবং মেদিনীপুর বন বিভাগ । বুধবার ঝাড়গ্রাম বন বিভাগের তথ্য অনুযায়ী হাতির অবস্থান রয়েছে রেঞ্জ: মানিকপাড়া,বীট: কুসুমঘাঁটি, মৌজা:ঠাকুরথান ও গোবিন্দপুর, দল হাতি: ০২ টি ,বীট:রমরমা, মৌজা:রমরমা, হাতি: ০১ টি, রেঞ্জ:ঝাড়গ্রাম,বীট:বান্দরভোলা, মৌজা:খাসজঙ্গল৭৩১, হাতি: ০১ টি ,বীট: পুকুরিয়া, মৌজা:খাসজঙ্গল৭৫০,হাতি: ০১টি, রেঞ্জ:গিধনি,বীট:আমতলিয়া, মৌজা: কোষাফুলিয়া ,দল হাতি: ০৯ টি, রেঞ্জ: লোধাশুলি ,বীট: লোধাশুলি, মৌজা:আস্থাসূলী, দল হাতি: ০২ টি,রেঞ্জ:পড়িহাটি,বীট: এরগোদা,মৌজা: এনাটা, দল হাতি: ০৯ টি হাতি রয়েছে ।

ঝাড়গ্রামের ডিএফও বাসবরাজ হৈলাইচি বলেন , বেলপাহাড়ি রেঞ্জে হাতির হানায় একজনের মৃত্যু হয়েছে । সরকারি নিয়ম অনুযায়ী মৃত ব্যক্তিটি পরিবারেকে ক্ষতি পূরণ দেওয়া হবে ।

বাংলা এক্সপ্রেস ইউটিউব চ্যানেল
Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

    জানা অজানা

    সাহিত্য / কবিতা

    সম্পাদকীয়


    ফেসবুক আপডেট