বিবেক চেতনা উৎসব ২০২১ এক বর্ণাঢ্য পদযাত্রার মাধ্যমে অনুষ্ঠিত


মঙ্গলবার,১২/০১/২০২১
412

ঝাড়গ্রাম : বিবেক চেতনা উৎসব ২০২১ এক বর্ণাঢ্য পদযাত্রার মাধ্যমে অনুষ্ঠিত হলো ঝাড়গ্রামে । মঙ্গলবার ঝাড়গ্রাম শহরের রবীন্দ্রপার্ক থেকে বিবেক চেতনা উৎসবের পথযাত্রা শুরু হয়ে ঘোড়াধরা পার্কে পৌঁছে অনুষ্ঠান শুরু হয় । এদিনের বিবেক চেতনা উৎসবের পদযাত্রায় পা মেলান ঝাড়গ্রামের জেলা শাসক আয়েশা রানী এ , ঝাড়গ্রাম জেলা পরিষদের সভাধিপতি মাধবী বিশ্বাস , ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশনের মহারাজ বেদ পুরুষানন্দ , ঝাড়গ্রাম থানার আইসি পলাশ চট্টোপাধ্যায় , ঝাড়গ্রাম পৌরসভার পৌর প্রশাসক প্রশান্ত রায় সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্ব । যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর , পশ্চিমবঙ্গ সরকার এর উদ্যোগে ঝাড়গ্রাম জেলা প্রশাসন ও ঝাড়গ্রাম পৌরসভার ব্যবস্থাপনায় এদিনের বিবেক চেতনা উৎসব আয়োজিত হয় ।

বিবেক চেতনা উৎসবে ঝাড়গ্রামের জেলা শাসক আয়েশ রানী এ বক্তব্য রাখার সময় বলেন , করোনা পরিস্থিতির জন্য এই অনুষ্ঠান সীমিত সংখ্যা লোকদিয়ে আয়োজন করা হয়েছে । আগের বছর আরো বড় করে করা হবে । স্বামীজি কেবলমাত্র ভারতবর্ষের গর্ব নয় তিনি বিশ্বের গর্ব । তাঁকে কেবল ১২ই জানুয়ারি স্মরণ করলে হবে না জীবনের প্রতিটি মুহূর্তে স্মরণ করতে হবে ।

ঝাড়গ্রাম রামকৃষ্ণ মিশন এর মহারাজ বেদ পুরুষানন্দ মহারাজ বলেন , মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় আমাদের রাজ্যের প্রতিটি জেলায় আজ বিবেক চেতনা উৎসব অনুষ্ঠিত হচ্ছে । স্বামীজি হিন্দু, মুসলিম, খ্রিস্টান সকল ধর্মের স্বামীজি ছিলেন। তিনি সকলের কল্যাণ এর কথা ভেবেছেন ।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট