সীমান্ত অপরাধ নিয়ে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সোচ্চার হল তৃণমূল কংগ্রেস


বুধবার,১৩/০১/২০২১
324

সীমান্ত অপরাধ নিয়ে কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে সোচ্চার হল তৃণমূল কংগ্রেস। সেইসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ভূমিকার কড়া সমালোচনা করল রাজ্যের শাসক দল। বুধবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলনের তৃণমূলের বর্ষীয়ান নেতা সৌগত রায় বলেন, সীমান্তে গরু পাচার নিয়ে বিজেপি বড় বড় কথা বলছে। কিন্তু সীমান্ত রক্ষার দায়িত্ব তো বিএসএফের, কেন্দ্রের দায়িত্ব। সীমান্তে গরু পাচার দেখা রাজ্যের দায়িত্ব নয়। সৌগত রায়ের কটাক্ষ, অমিত শাহ রাজ্যে এসে এর ওর বাড়িতে খেতে না গিয়ে বর্ডার টা ভালো করে দেখুন। আন্তর্জাতিক সীমান্ত ঠিকঠাক সুরক্ষা আছে কিনা তা দেখা হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের একাধিক আক্রমণেরও কড়া জবাব দেন সৌগত রায়। যুব তৃনমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় এর রাজনৈতিক অভিজ্ঞতা নিয়ে দিলীপ ঘোষ প্রশ্ন তোলায় এদিন সৌগত রায় বলেন, দিলীপ ঘোষের অনেক আগে থেকেই রাজনীতি শুরু করেছেন অভিষেক। দিলীপ ঘোষ ২০১৫ সালে সভাপতি হওয়ার আগেই সাংসদ হয়েছেন ডায়মন্ড হারবার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা বলেন অভিষেককে অপমান করা এখন বিজেপির অভ্যাসে পরিণত হয়েছে। ব্যক্তিগত আক্রমণ শুরু হয়েছে।

ভোট ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হবে বলে হুঙ্কাকার ছেড়েছিলেন দিলীপ ঘোষ। সৌগত রায় বলেন দিলীপ ঘোষের শিক্ষার অভাব। তিনি জানেন না ভোট ঘোষণা না হওয়া পর্যন্ত কোন রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার ক্ষমতা কেন্দ্রীয় সরকার বা নির্বাচন কমিশনের থাকে নেই। যতক্ষণ না রাজ্য কেন্দ্রীয় বাহিনী চাইছে। এ ধরনের দাবি অবান্তর এবং অসাংবিধানিক বলে মন্তব্য করেন সৌগত রায়।

মনীষীদের নিয়ে রাজনীতি করা হচ্ছে এমন অভিযোগের জবাবে সৌগত রায় বলেন তৃণমূল কংগ্রেস কখনোই মনীষীদের নিয়ে রাজনীতি করে না।মনীষীদের সম্মান প্রদান করে। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথম রাইটার্স এবং পরে নবান্নে মনীষীদের স্মরণ করা শুরু হয় সরকারি উদ্যোগে।

এদিন তৃণমূলের এই বর্ষীয়ান নেতা বলেন বিজেপির সঙ্গে কোন লোক নেই। বিজেপি এখন ব্যবসায়ীদের দলে পরিণত হয়েছে। বিজেপির পাল্টা মিছিল করলে তৃণমূল কংগ্রেসের কর্মসূচিতে জনজোয়ার শুরু হয়।
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ 12 ঘরের যে ফ্ল্যাটে থাকেন তার খরচ কোথা থেকে আসে সে নিয়েও প্রশ্ন তোলেন সৌগতবাবু।

Loading...

চাক‌রির খবর

ভ্রমণ

হেঁসেল

জানা অজানা

সাহিত্য / কবিতা

সম্পাদকীয়


ফেসবুক আপডেট